ইয়ুথ অর্গানাইজেশন অব উখিয়া,র ৬ষ্ঠ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0
152

মোঃ শহিদ উখিয়া

একটি সম্পূর্ণ অলাভজনক, অরাজনৈতিক, অসাম্প্রদায়িক, সামাজিক, মানবিক, শিক্ষানুরাগী, স্বাধীন, সার্বভৌমত্ব বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একটি সেচ্ছাসেবী সংগঠন। যে সংগঠনের হাত ধরে বিভিন্ন সময়, বিভিন্ন জায়গায়, বিভিন্নভাবে সংগঠিত হয়ে আসছে বিভিন্ন রকমের সামাজিক ও মানবিক কার্যক্রম।

শুক্রবার সকাল ৮ টা থেকে বিকাল ৫ পর্যন্ত বিভিন্ন ইভেন্টের মাধ্যমে অনুষ্ঠিত হয় সংগঠনের সফলতার ৬ষ্ঠ তম প্রতিষ্ঠাবার্ষিকী।সকল সেচ্ছাসেবী সংগঠনের সদস্য ও সংগঠন প্রধানসহ “”ইয়ুথ অর্গানাইজেশন অব উখিয়া”” এর সকল সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য শোভাযাত্রা/Rally. এতে অংশগ্রহণ করে অনুষ্ঠানের সভাপতি জনাব এম. হারুনর রশীদ স্যার ও সকল সেচ্ছাসেবী সদস্য যেখানে নেতৃত্ব দেন জনাব দেলোয়ার হোসাইন সাধারণ সম্পাদক এবং জনাব আবুজর গেফারী-সহঃসাংগঠনিক সম্পাদক অত্র সংগঠন।
নাস্তা পরিবেশন করার পরপরই জনাব আবুজর গেফারী ও জান্নাতুল ফেরদৌস অনামিকার সুশৃঙ্খল সঞ্চালনায় সংগঠনের কোষাধ্যক্ষ জনাব হাফেজ আলী হোসাইনের পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানের প্রথম পর্ব।

পরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতীয় সংগীতের মাধ্যমে শুরু করা হয় অনুষ্টানের মূল পর্ব যেখানে নেতৃত্ব দেন রুমানা পারভীন- সহঃনারী ও শিশু বিষয়ক সম্পাদক, নূরা বিনতে আজিজ- সদস্য, রহিম উদ্দিন-সদস্য অত্র সংগঠন।
অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন ইয়ুথ অর্গানাইজেশন অব উখিয়া’র প্রতিষ্ঠাতা সভাপতি কফিল উদ্দিন।
পরে সকল সেচ্ছাসেবী সংগঠনের সংগঠন প্রধানরা লোগো উন্মোচন করেন।
সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক ও নারী সদস্যরা অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন অনুষ্ঠানের অতিথি হিসেবে।
পরে সংগঠন প্রধান, ইয়ুথ অর্গানাইজেশনের সদস্য এবং বিশেষ অতিথিরা বক্তব্য প্রদান করেন।

উক্ত প্রতিষ্ঠা বার্ষিকীতে অনুষ্টানের সভাপতিত্ব করেন জনাব এম. হারুন রশীদ-প্রধান শিক্ষক উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৪নং রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, জননেতা জনাব জাহাঙ্গীর কবির চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মজলুম জননেতা জনাব নুর মোহাম্মদ, সিকদার সিনিয়র সাংবাদিক উখিয়া। জনাব কাজী মিজানুর রহমান, সাবেক প্রেসিডেন্ট প্রথম আলো বন্ধুসভা ককসবাজার জেলা শাখা। জনাব হুমায়ুন কায়সার মামুন, সম্মানিত উপদেষ্টা ইয়ুথ অর্গানাইজেশন অব উখিয়া। জনাব সাইফুল ইসলাম, উপদেষ্টা ইয়ুথ অর্গানাইজেশন অব উখিয়া।
প্রধান ও বিশেষ অতিথিসহ অনুষ্ঠান সভাপতি সংগঠনের সকল কাজে যেকোনো সময় সহযোগিতা করার আশ্বাস দেন। উখিয়া বাজার পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করার জন্যে সকল সেচ্ছাসেবী ও মানবিক সংগঠনকে পরিকল্পনা গ্রহণ করার জন্যে উদ্যোগ নিতে বলেন একাজে আর্থিক সহায়তা করারও আশ্বাস দেন।

উক্ত অনুষ্ঠানে উখিয়া উপজেলার বিভিন্ন সংগঠন থেকে আগতদের মধ্যে ছিলো আবদুল গফুর নান্নু-সদস্য সচিব, প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইন্জিনিয়ার্স ফেডারেশন উখিয়া উপজেলা শাখা। ইন্জিনিয়ার রবিউল হোসাইন- আহবায়ক, পালংখালী অধিকার বাস্তবায়ন কমিটি। মিজানুর রহমান- সভাপতি, প্রত্যাশা। মাহবুব কাওসার-সভাপতি, হাসি মুখ ফাউন্ডেশন। রফিকুল ইসলাম সুমন- সভাপতি, ভোরের আলো ছাত্র ফাউন্ডেশন। মোহাম্মদ আশেক ইলাহী রাব্বানী- সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত সভাপতি), বালুখালী আদর্শ গ্রীণ ভয়েজ সংগঠন। আব্বাস উদ্দিন বিপ্লব- সভাপতি, দক্ষিণ তুতুরবিল হিলফুল ফুজুল আদর্শ সংগঠন। এরফানুল করিম- সভাপতি, দীপ্ত জাগরণ সংসদ। রাফেল বড়ুয়া- সভাপতি, তারুণ্যের অভিযাত্রিক। ইমরানুল হক রানা- সভাপতি, টাইপালং যুব সম্প্রীতি সংগঠন। খুরশেদ আলম-উপদেষ্টা, উখিয়া ইউনিটি ক্লাব। শহীদুল ইসলাম-সভাপতি, ব্লাড সোসাইটি বাংলাদেশ। আলী হোসাইন- ফিন্যান্স কোঅরডিনেটর, গার্ডেনিয়া ল্যাঙ্গুয়েজ কেয়ার (জিএলসি)। জান্নাতুল ফেরদৌস অনামিকা- প্রধান নির্বাহী, কল্পতরু সেচ্ছাসেবী সংগঠন। রিয়াজ উদ্দিন তানজীম- সভাপতি, মৌলভীপাড়া ইন্ডিপেন্ডেন্ট ক্লাব।

কর্মসূচিতে দিনব্যাপী যা অনুষ্ঠিত হয়ঃ
সদস্য ও সংগঠন রেজিষ্ট্রেশন, বর্ণাঢ্য শোভাযাত্রা/Rally আলোচনা সভা, সংগঠন সম্মাননা স্মারক প্রদান, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, সচেতনতামুলক লিফলেট বিতরণ, স্লাইড প্রেজেন্টেশন, নবনির্বাচিত সকল সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠান, কেককাটিং কর্মসূচি। অত্র সংগঠনের সাধারণ সম্পাদকের সমাপনী বক্তব্যের মাধ্যমে সম্পন্ন করা হয় কর্মসূচি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here