উখিয়ার দুই ইউনিয়নের ৮ ওয়ার্ডকে রেড জোন ঘোষণা, সোমবার থেকে ১৪ দিন লকডাউন

0
74

ওসমান আল হুমাম, কক্সবাজার

কক্সবাজার জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত ও নির্দেশনা অনুযায়ী আগামী ৮ জুন সোমবার রাত ১২ টা থেকে কক্সবাজার উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ২, ৫, ৬ ও ৯ নম্বর ওয়ার্ড এবং পালংখালী ইউনিয়নের ১, ৪, ৭ ও ৯ নং ওয়ার্ডকে ‘রেড জোন’ হিসাবে ঘোষণা করা হচ্ছে। এসব এলাকায় পরবর্তী ১৪ দিনের জন্য কঠোরভাবে লকডাউন কার্যকর করা হবে।
আগামী সোমবার ৮জুন রাত ১২ টা হতে ২২ জুন পর্যন্ত অর্থাৎ আগামী দুই সপ্তাহ।
তবে এ ১৪ দিনে করোনার প্রাদুর্ভাব না কমলে প্রয়োজনে লকডাউনের সময় আরও বাড়তে পারে ইউএনও মোঃ নিকারুজ্জামান গণ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

উখিয়া উপজেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভাপতি ও উখিয়ার ইউএনও মোঃ নিকারুজ্জামান এর সভাপতিত্বে আজ ৬মে অনুষ্ঠিত সভায় করোনা সনাক্ত সংখ্যাধিক্যের আলোকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

পালংখালী ইউনিয়নে রোহিঙ্গা করোনা আক্রান্ত শরনার্থীরদের আনাগোনা রয়েছে তাই পালংখালী ইউনিয়নে ম্যাপ টা সংশোধন হতে পারে সংশোধনের পর পালংখালী ইউনিয়নের রেড জোনের আওতাধীন ওয়ার্ড গুলো পূণঃ নির্ধারণ করা হবে।

উখিয়া উপজেলায় গত ৪ জুন পর্যন্ত ১৩৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।
কক্সবাজারে উখিয়া করোনা ভাইরাস সংক্রামণে ৩য় স্থানে রয়েছে।
‘রেড জোন’ হিসাবে চিহ্নিত এলাকাগুলো সম্পূর্ণ অবরুদ্ধ থাকবে। প্রয়োজনে লকডাউনকৃত এলাকার নিম্ন আয়ের মানুষকে সরকারিভাবে খাদ্য ও চিকিৎসা সহায়তা দেয়া হবে। জরুরি কাজের সাথে জড়িতরা ‘রেড জোন’ এ অনুমতি সাপেক্ষে অতি সীমিত আকারে চলাচল করতে পারবেন। তবে লকডাউন বিষয়ে শীঘ্রই বিস্তারিত নির্দেশনা জারি করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here