উখিয়ার পূর্বাঞ্চলীয় চাকবৈঠা উচ্চ বিদ্যালয় শিক্ষা বিস্তারে অগ্রণী ভমিকা পালন করবে-হামিদুল হক চৌধুরী

0
130

শ.ম.আবদুলগফুর

কক্সবাজারের উখিয়া উপজেলার প্রত্যন্ত অঞ্চল রাজাপালং ইউনিয়নের অঁজপাড়া গ্রাম চাকবৈঠায় প্রতিষ্ঠিত চাকবৈঠা উচ্চ বিদ্যালয়টি শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা রাখবে। এই শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে নেওয়ার জন্য সকলের সহযোগিতা দরকার। রত্নাপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল কবির চৌধুরীর বদান্যতায় বিদ্যালয়টি প্রতিষ্টা হলেও পূর্বাঞ্চলীয় জনপদের মানুষ এর সুফল ভোগ করবে। বৃহস্পতিবার (১২মার্চ) প্রধান অতিথির বক্তব্যে উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী চাকবৈঠা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশে এসব কথা বলেন।

তিনি এসময় বলেন, রোহিঙ্গা ক্যাম্পে শতশত এনজিও, আইএনজিও কাজ করলেও স্থানীয়দের জন্য এ ধরনের বিদ্যালয়ের উন্নয়ন, শিক্ষক সংকটের ক্ষেত্রে এগিয়ে আসেনি, একমাত্র কোস্টট্রাস্ট এনজিও এই বিদ্যালয়ে শিক্ষকদের সম্মানী, ছাত্র/ছাত্রীদের বিনোদন, শ্রেণী সংকটে ক্লাস রুমের ব্যবস্থা করে দিয়েছে। এ জন্য আমি উপজেলা পরিষদের পক্ষ থেকে কোস্টট্রাস্ট’কে ধন্যবাদ জানাচ্ছি।
উপজেলা চেয়ারম্যান বলেন, আমরা যারা জনপ্রতিনিধি আছি, তারা ভোটের আগে সাধারণ সহজ-সরল লোকজনকে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোট আদায় করি, কিন্তু নির্বাচিত হওয়ার পর আর খবর রাখিনা। আমরা জনপ্রতিনিধিরা মুনাফেক, কারণ কথা দিয়ে কথা রাখিনা বলে। সুতারাং নিজ দায়িত্ব থেকে এ বিদ্যালয়ের জন্য যা সহযোগিতা করা দরকার তা করে যাব। তিনি এসময় কোস্টট্রাস্টের মতো অন্যান্য এনজিওদের এগিয়ে আসার আহবান জানান।

সকাল থেকে শুরু করে বিকেল পর্যন্ত শতশত অভিভাবক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে এ সমাবেশ উপভোগ করেন। বিদ্যালয়ের বিভিন্ন ক্লাসের শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান অংশ গ্রহন করেন।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, রত্নাপালং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল কবির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কোস্টট্রাস্টের, সহকারি পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম, ইউপি সদস্য মীর সাহেদুল ইসলাম চৌধুরী রুমান, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য এটিএম রশিদ আহমদ, আহসান উল্লাহ, সাংবাদিক নুর মোহাম্মদ সিকদার, শফিক আজাদ, কোস্টট্রাস্টের মনিটরিং অফিসার রিয়াজ হোসেন, ডকুমেন্টটেশন অফিসার তানজীব উদ্দিন, ফিল্ড কো-অডিনেটর জুলফিকার হোসেন, ইউসি মিজানুর রহমান বাহাদুর, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৌলভী আবদুল খালেক, মাস্টার হামিদুল হক, মৌলভী মনজুর আলম, অভিভাবকব মুফিদুল আলম, আবদুল খালেদ প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here