উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে করোনা আতংক কাটাতে পুলিশ ও কুতুপালং বাজার কমিটির প্রচারপত্র বিলি

0
99

শ.ম.গফুর উখিয়া

উখিয়ার কুতুপালং ও লম্বাশিয়া রোহিঙ্গা শরণার্থী শিবির এবং আশেপাশের স্থানীয় বাসিন্দাদের মাঝে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছেন উখিয়া থানা পুলিশ ও কুতুপালং বাজার কমিটি।রবিবার বেলা ১১টা থেকে শুরু হয় প্রচার কার্যক্রম। করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রোধে স্থানীয়দের পাশাপাশি কুতুপালং ও লম্বাশিয়া রোহিঙ্গা শরণার্থী শিবিরের রোহিঙ্গা নাগরিকদের জনসচেতনতা তৈরি করতে প্রচারপত্র বিলি করা হচ্ছে।

এ তথ্যটি নিশ্চিত করেছেন কুতুপালং বাজার কমিটির সভাপতি হেলাল উদ্দিন। প্রচারপত্র বিতরণের সময় উপস্থিত ছিলেন-উখিয়া থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মোর্শেদ আলম।

কুতুপালং বাজার কমিটির সভাপতি হেলাল উদ্দিন বলেন, ১৯৯১ সালের পর. ২০১৭সালের ২৫ আগস্টের পর থেকে উখিয়ার কুতুপালং এলাকায় মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের বিশাল বসতি রয়েছে।তাদের সঙ্গে স্থানীয়দের প্রতিনিয়ত হাটবাজারের দেখাশুনা হচ্ছে।এখন বিশ্বজুড়ে করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে রয়েছে।বিশেষ করে, রোহিঙ্গাদের ঘনবসতির কারণে তাদের মধ্যে জনসচেতনতা তৈরি করতে উখিয়া থানা পুলিশ ও বাজার ওকমিটির ২০জন সদস্যের মাধ্যমে সাড়ে তিন হাজার প্রচারপত্র ইতিমধ্যে বিলি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here