উখিয়ায় বন্যায় ক্ষতিগ্রস্থ ও হত দরিদ্রদের মাঝে স্কাস’র ত্রাণ সামগ্রী বিতরণ

0
51

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের উখিয়া রাজাপালং ইউনিয়নে অতিবর্ষনে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্হ ও হত দরিদ্রদের মাঝে ত্রান সামগ্রী বিতরন করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)।

রবিবার (৮ আগষ্ট) সকাল ১১ টার দিকে উখিয়া উপজেলার রাজাপালং ২নং ওয়ার্ডের শতাধিক পরিবারের মাঝে এ ত্রান সহায়তা দেওয়া হয়।

সাম্প্রতিক উখিয়ায় প্রবল বর্ষণের কারণে সৃষ্ট বন্যার ফলে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ কালে উপস্থিত ছিলেন, উখিয়া রাজাপালং ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ড়ের সদস্য ও আওয়ামী লীগ নেতা সালাহ উদ্দিন।

ত্রাণ বিতরণের সময় তিনি বলেন, স্কাস আমার ওয়ার্ড়ের ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে। তার জন্য আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে স্কাসের চেয়ারম্যানকে ধন্যবাদ জানাচ্ছি। স্কাসের মত সকল সংস্থা যদি মানুষের পাশে দাড়ানোর জন্য আহব্বান জানান।

এবিষয়ে জানতে চাইলে সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস) এর চেয়ারম্যান জেসমিন প্রেমা বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত উখিয়া রাজাপালং ইউনিয়নের মানুষের মাঝে আমরা ত্রান সামগ্রী বিতরণ করেছি। স্কাস বরাবরই সমাজের ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়ে সেবামূলক কর্মকান্ড পরিচালনা ও সহায়তা প্রধান করে থাকে।

তারই ধারাবাহিকতায় উখিয়ার স্থানীয় জনগণের পাশে দাঁড়িয়েছে। এটি স্কাসের নিজস্ব তহবিল থেকে সহায়তা দেওয়া হয়েছে। তাছাড়াও সাম্প্রতিক বন্যায় নিহত ৩ জনের পরিবারের মাঝেও নগদ টাকা সহায়তা দেওয়া হয়েছে।

ত্রাণ বিতরণকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্কাস এর প্রজেক্ট কো-অডিনেটর সাইকোলজিষ্ট তৌহিদুল মোস্তফা, উখিয়া উপজেলার সাবেক ছাত্র নেতা মোঃ শাহাজাহান ও স্কাসের বিভিন্ন কর্মকর্তাগণ।

ত্রাণ সহায়তার মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, পেয়াজ, তৈল, লবণসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here