উখিয়া ও মরিচ্যা বাজারের বিকল্প সড়কপথে ঝুঁকিপূর্ণ কালভার্টসহ রাস্তাপূনঃনির্মাণে উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ

0
358

শাহ্জাদা জাহেদ

উখিয়া বিকল্প সড়ক পথের মরিচ্যা -পাতাবাড়ি সড়কটি এবং ৫নং ওয়ার্ডের নলবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সদ্য নির্মিত কালবার্ট ভেঙ্গে চলাচলের পথ ঝুঁকিপূর্ণ জরাজীর্ণ অবস্থাটি উখিয়া উপজেলার প্রশাসনের প্রতি তদারকির অনুরোধে করেন এলাকাবাসীসহ বিভিন্ন শ্রেণির জন প্রতিনিধিগণ ।

এ সড়কটি মরিচ্যা বাজার থেকে কোর্টবাজার মেইন রোডের সমসাময়িক যে কোন সমস্যা বা দূর্যোগ জনিত কারনে বিকল্প সড়ক হিসাবে ব্যবহৃত হয়। হলদিয়া পালং ইউনিয়নের মরিচ্যা – পাতাবাড়ি বাজারের হয়ে ভালুকিয়া হারুন মার্কেট-গোয়ালমরা উখিয়া বঙ্গমাতা সরকারি কলেজের রোডের উখিয়া বাজার পর্যন্ত যোগাযোগ সড়কটি। বিশাল জনগোষ্ঠী চলাচলের একটি সড়কপথ।
উক্ত সড়কপথ বিষয়ে জানতে চাইলে হলদিয়া পালং ইউনিয়নের কমিউনিটি পুলিশিং ফোরাম বাংলাদেশ (সিপিএফ) নির্বাচিত শ্রেষ্ঠ সভাপতি মোহাম্মদুল হক সিকদার ও কমিউনিটি পুলিশিং ফোরাম বাংলাদেশ (সিপিএফ) সাধারণ সম্পাদক আজিজুর রহমান (আজুজ) দুই জনেই বলেন, রোহিঙ্গা ক্যাম্পে অধিকাংশ গাড়ি সহ মাত্রাধিক চলাচলে দূর্ভোগে আজ এ আবস্থা হয়ে পড়েছে আমাদের সড়কের ।
হলদিয়া পালং ইউনিয়নের চেয়ারম্যানের অবগত করনের মাধ্যমে সুপারিশ গ্রহনে উপজেলা প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করছি।
হলদিয়া পালং ইউনিয়নের ইউপি সদস্য জয়নাব বেগম (লিপি) এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এই সড়কের বান্দরবনের নাক্ষ্যংছড়ি-ঘুমধুম,সোনাইছড়ি ইউনিয়ন সহ উখিয়া বিকল্প সড়ক এবং সীমান্তবর্তী টেকনাফ উপজেলার মালবাহী গাড়ি মাত্রাধিক চলাচলে এ বেহাল দশা।তাই জোর দাবী জানায় এ সড়ক পূনঃ নির্মানের।

৫নং ওয়ার্ডের মেম্বার সরওয়ার কামাল বাদশা ইনানী  নিউজকে বলেন, নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে ইউএনউ মহোদয় কে অবগত করছি।
উক্ত সড়কটি মরিচ্যা – পাতাবাড়ি বাজারের হয়ে ভালুকিয়া হারুন মার্কেট-গোয়ালমরা উখিয়া বঙ্গমাতা সরকারি কলেজের রোডের উখিয়া বাজার পৌছানো হয়। সড়কটি খুবই গুরুত্বপূর্ন সড়ক, ভারী যানবাহন চলাচলের কারণে এ আবস্থা সড়কটির। অন্যথায় রাস্তাটির বেহালাবস্থা ও সরকারের অনেক ক্ষতির সম্মুখীন হয়ে পড়বে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here