করোনা যুদ্ধে দৃষ্টান্ত স্থাপন করলেন কক্সবাজারের এমপি “কমল”

0
57

নিজস্ব প্রতিবেদক

জানিনা, খোদার নিয়ামত এ করোনা দুর্যোগে কার আগে কে মৃত্যু বরণ করি । তবে আমার ব্যক্তিগত উপলব্ধি থেকে একটি কথা বলে রাখছি, শুধু কক্সবাজারে নয়, পুরো বাংলাদেশের করোনা সম্মুখ যোদ্ধাদের মধ্যে সর্বশ্রেষ্ট যোদ্ধা হচ্ছে কক্সবাজার সদর-রামু আসনের এমপি কমল।
যিনি করোনা পরিস্থিতির শুরু থেকে নিজের জীবন ও পরিবারের সম্পুর্ণ মায়া ত্যাগ করে সাধারণ মানুষের সেবক ও গোলাম হয়ে রাতদিন মাঠে সক্রিয় ভুমিকা রাখছে। এমন কি সে থেকেই এক প্রকার ঘর ছাড়া হয়েছেন তিনি। খাওয়াদাওয়া ও ঘুমটাও পথে পথে। যা বাংলাদেশের এমপিদের মধ্যে দৃষ্টান্ত। আমার দৃঢ় বিশ্বাস এক শ্রেণীর মানুষ ছাড়া আমার এ উপলব্ধি’র সাথে সবাই একমত।

অতচ যেখানে ছেলের লাশের পাশে মা যাচ্ছে না, মা’র লাশের পাশে অাদুরের ছেলে যাচ্ছে না, স্বামীর লাশের পাশে আদুরের স্ত্রী যাচ্ছে না, ভাইয়ের লাশের পাশে বোন যাচ্ছে না, সেখানে দাফন কাফন থেকে শুরু করে যাবতীয় কাজ করে যাচ্ছে কক্সবাজারের আগামী দিনের গরিব ও মেহনতি মানুষের এ মন্ত্রী। শুধু তা নয়, রোধ-ঝড় বৃষ্টি মাথায় নিয়ে সকাল থেকে ত্রাণের বহর নিয়ে ছুঁটে চলে গ্রামে গ্রামে এমনকি রাত-বিরেতেও। পাশাপাশি দাপ্তরিক কাজও চালিয়ে যাচ্ছে যেমন, তেমনি আইসোলেশনে থাকা রোগীদের একটু ভালো খাবার পরিবেশন করা থেকে শুরু করে তাদের পরিচর্যার খবরা-খবরও রাখছে প্রতিনিয়ত। আস্ লে, আপনার মা-বাবা দুনিয়াতে আপনার মতো একজন সুপুত্র জন্ম দিয়ে স্বার্থক হয়েছে, তেমনি আপনার মতো দক্ষ, সুশিক্ষিত, মার্জিত, ও জনবান্ধব এমপি পেয়ে আমরাও গর্বিত। তাই একজন ভোটার হিসেবে আপনার মহৎ এ কাজের প্রতি শ্রদ্ধা, সম্মান আমৃত্যু। আপনিও যতটুকু পারেন ঘরে থাকুন, নিরাপদ থাকুন এবং আল্লাহ যেন আপনাকে সুস্থ রাখে এ প্রত্যাশা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here