করোনা সচেতনতায় কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের মসজিদে সাবান, হ্যান্ড ওয়াশ ও মাস্ক বিতরণ

0
96

সালাহ্ উদ্দিন জাসেদ

করোনা ভাইরাসের বিস্তার রোধে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে মসজিদে মসজিদে হাত ধোয়ার জন্য সাবান, হ্যান্ড ওয়াশ ও মাস্ক বিতরণ করেছে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ।
সভাপতি জাকের হোসেন ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেনের নেতৃত্বে কক্সবাজার শহরে বিভিন্ন মসজিদে পবিত্র জুমার নামাজের পূর্বে মাক্স, সাবান ও হ্যান্ড ওয়াশ বিতরণ করা হয়।

এ সময় সভাপতি জাকের হোসেন বলেন, জনবহুল দেশে করোনা সংক্রমণরোধে সবচেয়ে বেশি জরুরী জনসচেতনতা। এ কারণে জনসচেতনতামূলক নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, অসাধু ব্যবসায়ীরা অনেকেই স্যানিটাইজার পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছেন। বাজারেও এসব প্রস্তুতিমূলক পণ্য পাওযা যাচ্ছে না। ফলে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষ এসব কিনতে পারছেন না। ছাত্রলীগ তাদের হাতে স্যানিটাইজার পৌঁছাতে কাজ শুরু করেছে।

সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে জনসাধারনের জন্য এরকম সহযোগীতা কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের চলমান ও ধারাবাহিক একটি কর্মসুচী। অতীতের মতো বর্তমানে ও দেশের এই কঠিন দুঃসময়ে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ সর্বদা সাধারন মানুষের পাশে দাঁড়াবে। বাড়িয়ে দিবে সহযোগিতার হাত। তাই করোনাকে ভয় না পেয়ে সাহসের সাথে পরিষ্কার পরিচ্ছন্ন থেকে কিছু নিয়ম মেনে আমদেরকে সচেতন হতে হবে। তিনি বলেন দূর্যোগ দূর্বিপাকে সাধারন মানুষের পাশে দাড়ানো অগ্র সৈনিকের নাম বাংলাদেশ ছাত্রলীগ। তাই আমরা সাধারন মানুষের নিরাপত্তার জন্য সবরকম প্রচেষ্টা চালিয়ে যেতে প্রস্তুত আছি। এবং সেই সাথে করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে নিজ বাসা থেকে প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ারও পরামর্শ দিচ্ছি ।

এছাড়া কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে আরো আহবান করা হয় একটু পরিষ্কার পরিচ্ছন্ন ভাবে থাকলে আর আল্লাহর অশেষ রহমতে একটু সচেতনতায় পারে আমাদের সবাইকে এই মহামারী করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা করতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here