অযথা ঘর থেকে বের হলেই আইনগত ব্যবস্থার কড়া নির্দেশ দিলেন ওসি আনোয়ার

0
161

আবদুর রশিদ নাইক্ষ্যংছড়ি

ঘরে থাকুন সুস্থ থাকুন নিজে বাঁচুন অন্যকে বাঁচান

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে অযথা ঘরের বাইরে বের না হওয়ার পাশাপাশি কর্মহীনদের মাঝে দুরত্ব বাজায় রেখে সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণের জন্য কড়া নির্দেশ দিয়েছেন নাইক্ষ্যংছড়ি থানা’র অফিসার ইনচার্জ ওসি অানোয়ার হোসেন।
এ প্রাণঘাতী করোনা মহামারীতে যখন সকলে ঘরে থাকার কথা তখনি নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ ওসি আনোর হোসেন কড়া রোদে প্রতিটি ইউনিয়নে প্রত্যেক গ্রাম,মহল্লায়, দূর্গম পাহাড়ি জনপদে গিয়ে নিরলসভাবে জনসাধারণের মাঝে মাইকিংয়ের মাধ্যমে জনসচেতনার জন্য প্রতিনিয়ত প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

তিনি বলেন মহান আল্লাহ পাকের অশেষ রহমতে নাইক্ষ্যংছড়ি উপজেলায় এখনো কারো করোনা ভাইরাস পাইনাই। আগামীতেও যাতে কারও করোনা ভাইরাস পজিটিভ না হয় সেজন্য নিজে সচেতন হয়ে পরিবার পরিজন তথা সকল জনসাধারণ কে সচেতন করতে হবে। আর করোনা ভাইরাস থেকে বাচার জন্য আপনারা বাড়ীতে বসে এবাদত করবেন। সামাজিক দুরত্ব বজায় রাখবেন। ঘন ঘন হাত ধৌত করবেন। সরকারী নির্ধারিত সময় ছাড়া কেউ ঘরের বাইরে ও বাজারে যাবেননা। এছাড়াও ঔষধের দোকান ব্যতীত অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদিসহ কাঁচা বাজারে গন জমায়েত কমানোর জন্য দুপুর ২টা পর দোকান বন্ধ রাখার ও বাজারে সমাজিক দুরত্ব বাজায় রাখা ও সন্ধা ৬টার পর ঘর থেকে বাহির না হওয়া মসজিদে নামাজ অাদায়ে ৫জন অার জুমাবারে নামাজের জমাতে ১০জনের বেশি মুসল্লি উপস্হিত না থাকার এবং ১লা বৈশাকে কেন্দ্রে করে খেয়াংঘরে ৫জনের বেশি একত্রে প্রার্থানা না করার ব্যাপরে বৌদ্ব নেতা ও ভান্তেদের সাথে মতবিনময়সহ দিনরাত প্রচারনা চালিয়ে যাচ্ছেন ওসি অানোয়ার হোসেন।


অার যদি কেউ সরকারী এই আইন অমান্য করেন তাহলে তার বিরুদ্ধে শক্ত হাতে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে ও প্রতিবেদককে জানান
নাইক্ষ্যংছড়ি থানার সুদক্ষ অফিসার ইনচার্জ ওসি অানোয়ার হোসেন। এ সময় থানার অন্যান্য অফিসারবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন

অার এদিকে বান্দরবান পুলিশ সুপারের নির্দেশনা মোতাবেক করোনা ঠেকাতে নিরবিচ্ছিন্ন ভাবে কাজ করার পাশা পাশি লোক লজ্জায় যারা খাদ্য সমগ্রী গ্রহণ করতে পারছেন না তাঁরা হট লাইনে ফোন দিলে খাবার পৌছে দিচ্ছেন নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ।

অন্যদিকে তিনি যোগদান পর থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলার আইন শৃঙ্খলা ব্যাপক উন্নতি হয়েছে পরিস্কার পরিচ্ছন্নতার ফলে করোনা নামক ভয়াবহ থেকে নাইক্ষ্যংছড়িবাসী এখনো রক্ষা পেয়েছেন তাই নাইক্ষ্যংছড়িবাসী ওসি অানোয়ার হোসেনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here