চবিতে সংকটাপন্ন শতাধিক পরিবারের জন্য চবি ছাত্রদলের উপহার সামগ্রী বিতরণ

0
99

নুরুল বশর কক্সবাজার উখিয়া।

করোনা ভাইরাস মহামারী মোকাবিলায় ক্যাম্পাস বন্ধ থাকার কারণে আয়ের পথ রূদ্ধ হয়ে যাওয়ায় সাময়িক সংকটাপন্ন শতাধিক পরিবারকে জন্য নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী সম্বলিত “উপহার সামগ্রী” পৌঁছে দেয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

শনিবার বিকেল ৩ টা থেকে চবি ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম শহিদ এর নেতৃত্বে পাঁচজনের একটি বিশেষ টিম প্রথমে মিনি ট্রাকে করে ক্যাম্পাসের বিভিন্ন স্পটে গিয়ে রিক্সাচালকদের হাতে হাতে-হাতে, এরপর গোপন তথ্যের ভিত্তিতে যাচাই-বাছাই করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সেক্টরে কর্মরত স্বল্প বেতনভুক্ত অস্থায়ী কর্মচারী, দোকানদার, হকার্স ও দিনমজুরদের ঘরে ঘরে গিয়ে এসব “উপহার সামগ্রী” পৌঁছে দেয়। এসময় উক্ত টিমে আরো ছিলেন চবি ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মামুন-উর-রশিদ, সহ-সভাপতি মোঃ মহসিন আলাউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইমরানুল হক ও মোঃ ইয়াসিন প্রমুখ ।

চবি ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম শহিদ জানান- ” কোভিট-১৮ এর কবলে সারাবিশ্বের ন্যায় বিপদগ্রস্ত বাংলাদেশের অধিকাংশ জনগনের সুরক্ষায় ছাত্রদলের অভিভাবক ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দের্শনা অনুসারে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের পরামর্শে ও তত্বাবধানে বিভিন্ন সামাজিক ও মানবিক কার্যক্রম পরিচালনার উদ্যোগ নিয়েছি আমরা চবি ছাত্রদল। এসব মানবিক পরিকল্পনা বাস্তবায়নের জন্য সেচ্ছায় ঝুঁকি নিয়ে কাজ করতে ইচ্ছুক এমন বাছাইকৃত নেতাকর্মীদের নিয়ে “টিম-চবি ছাত্রদল” নামে একটি বিশেষ টিম গঠন করা হয়েছে ইতিমধ্যে । উক্ত টিমের মাধ্যমে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে কয়েক ধাপে সংকটাপন্ন ৩০০-৪০০ পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী সম্বলিত “উপহার সামগ্রী ” পৌঁছে দেয়া, সচেতনতা বৃদ্ধিকরণ, মাস্ক-সাবান বিতরণ ও জীবাণুনাশক স্প্রে ছিটানো এবং আগামী ১৪ই এপ্রিল হতে দেশের সংকটকালীন সময় পর্যন্ত প্রতিদিন নুন্যতম ১০০ মানুষের জন্য একবেলা রান্না করা খাবারের ব্যবস্থা করবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল। ”

তিনি চবি ছাত্রদলের নেতাকর্মীদের কাছে ক্যাম্পাসে বসবাসরত স্বল্প বেতনভুক্ত অস্থায়ী কর্মচারী, স্থানীয় নিম্নবিত্ত পরিবার, রিক্সাচালক ও দোকানদারদের মধ্যে প্রকৃতপক্ষে সংকটে আছে কিন্তু কোন প্রকার সহযোগিতা পাচ্ছেন না বা লজ্জায় কারো কাছে চাইছেন না এমন পরিবারবর্গের তথ্য দিয়ে গোপনে তাদের পাশে দাঁড়ানোর সুযোগ করে দেয়ার জন্য বিশ্ববিদ্যালয়ে কর্মরত কর্মকর্তা, কর্মচারী ও সাংবাদিক ভাইদের প্রতি বিশেষ অনুরোধ জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here