চিরনিন্দ্রায় শায়িত হলেন উখিয়ার মাস্টার আব্দুল গফুর, বিভিন্ন মহলের শোক

0
91

শাকুর মাহমুদ চৌধুরী, উখিয়াঃ

উখিয়া উপজেলা রত্নাপালং ইউনিয়নের বাসিন্দা শিক্ষক মাস্টার আব্দুল গফুর আর নেই (ইন্না লল্লিাহি ওয়া ইন্না ইলাইহি রাজউিন)। তিনি ৩০ মে দিবাগত রাত সাড়ে ১২ টায় মৃত্যু বরণ করেন।

পরিবার সূত্রে জানাযায় অসুস্থতাজনিত কারণে তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স ছিলো ৬২ বছর।

তিনি রত্নাপারং ইউনিয়নের পশ্চিম রত্না ( ৯নং ওয়ার্ড) এর বাসিন্দা। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

রবিরাব (৩১ মে) সাকাল ১০টায় দরগাহ মোরা কবরস্থানে মরহুরে জানাযার নামায অনুষ্ঠিত হয়।

উল্লেখ্যে, মাস্টার আব্দুল গফুর ছিলেন একজন আপাদমস্তক শিক্ষক। সারাজীবন তিনি মানুষের জন্য নিজের জীবনকে বিলিয়ে দিয়েছেন। শিক্ষকতা করেছেন উখিয়ার প্রত্যন্ত অঞ্চলের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে। সর্বশেষ তিনি দক্ষিন হলদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সম্প্রতি অবসর গ্রহণ করে শিক্ষকতা জীবনের অবসান ঘটান।

এদিকে মহান এ শিক্ষকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য ও অভিলাষ খেলাঘরের সভাপতি আদিল উদ্দিন চৌধুরী। বিবৃতিতে তিনি জানান, মাস্টার গফুর উদ্দিন দিছেন একজন আক্ষরিক অর্থে শিক্ষক ও সৎ মানুষ । তাঁর বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেন তিনি। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

মানুষ গড়ার এই মাহান কারিগর মাস্টার আব্দুল গফুর এর মৃত্যুতে উখিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি-সাধারণ সম্পাদক ও সকল সাংবাদিক পরিবারের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। মরহুমের আত্নার মাগফেরাত কমনার পাশাপাশি শোক সন্তপ্ত পরিরোরের প্রতি সমবেদনা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here