টেকনাফে খুব জাঁকজমক ভাবে অনুষ্ঠিত হল আয়কর মেলা

0
191

মোঃ ইয়াছিন আরফাত হ্নীলা, টেকনাফ:

কক্সবাজারের টেকনাফে দিনব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৬ নভেম্বর) সকালে টেকনাফ উপজেলা পরিষদ মিলানায়তনে আয়োজিত আয়কর মেলার শুভ উদ্বোধন করেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য শাহীন আক্তার বদি। এসময় উপস্থিত ছিলেন,সাবেক সাংসদ আব্দুর রহমান বদি,চট্রগ্রাম কর অঞ্চল-৪ এর কর কমিশনার ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী,টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলম,নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাং আবুল মনসুর, কর অঞ্চল-৪,পরিদর্শী রেঞ্জ-৪ এর অতিরিক্ত কর কমিশনার মুহাম্মদ মফিজ উল্যা,অতিরিক্ত সহকারী কর কমিশনার রাজীব রানা মল্লিক। এরপরে চট্রগ্রাম কর অঞ্চল-৪,পরিদর্শী রেঞ্জ-৪ এর অতিরিক্ত কর কমিশনার মুহাম্মদ মফিজ উল্যার সভাপতিত্বে কক্সবাজার কর অঞ্চল-৪ ক¤িপউটার অপারেটর শিবলী নোমানের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য শাহীন আক্তার বদি বলেন,” কর প্রদানে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত হোক রূপকল্প বাস্তবায়ন” উন্নয়নের শীর্ষে যাব যথাযথ আয়কর দিব। আমরা স্বাবলম্বী হব, সকলেই কর দিব। কর হচ্ছে সকল জনসাধারণের স্বার্থে রাষ্ট্রের ব্যয় নির্বাহের জন্য সরকারকে প্রদত্ত অর্থ। সাধারন জনগণ আয় করে যে সরকারি কর্মচারী ও অফিস আদালত পরিচালিত হয় সেই সব অফিস বা কর্মচারীদের কাজ হচ্ছে সাধারণ জনগণকে সাহায্য সহযোগিতা করা।সরকারি অফিস বা কর্মচারী সব সময় সাধারণ জনগণের সাহায্য সহযোগিতা করার জন্য নিয়োজিত। গাড়ি চালাতে যেমন তেলের প্রয়োজন তেমনি দেশ পরিচালনা করার জন্য যোগ্য ব্যক্তি ও অর্থের প্রয়োজন।
তিনি আরো বলেন, করদাতারা যেন কোন প্রকার হয়রানির মধ্যে না পড়েন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উখিয়া-টেকনাফের সাবেক সাংসদ আব্দুর রহমান বদি, চট্রগ্রাম কর অঞ্চল-৪ এর কর কমিশনার ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী,টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলম,নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, ,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাং আবুল মনসুর,স্বাগত বক্তব্য রাখেন, কক্সবাজার অঞ্চল-৪,উখিয়া-টেকনাফ (সার্কেল-৮৭) এর অতিরিক্ত সহকারী কর কমিশনার রাজীব রানা মল্লিক প্রমূখ।
এছাড়াও উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা পরিষদ সদস্য সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ শফিক মিয়া,মহিলা ভাইস চেয়ারম্যান মিস তাহেরা আক্তার মিলি, টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত আয়কর দাতারা এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ।
উল্লেখ্য টেকনাফে দিনব্যাপী এ আয়কর মেলা আয়োজন করা হয়েছে। মেলায় ২০১৯-২০ অর্থবছরের আয়কর রির্টান জমা,প্রতিটি কর অঞ্চল বা সার্কেলের জন্য বুথ, নতুন করদাতার জন্য ইটিআইএন রেজিষ্ট্রেশন বুথ রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here