টেকনাফে প্রতিভাবান হাফেজের সন্ধানে হিফযুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
127

আজিজ উল্লাহ, টেকনাফ:

টেকনাফ বাহারছড়া ‘প্রতিভাবান হাফেজের সন্ধানে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় এই বছরও শানদার হিফযুল কোরআন প্রতিযোগিতা ২০২১ অনুষ্ঠিত হয়েছে।
এতে ৫নং বাহারছড়া ইউনিয়ন ও জালিয়াপালং ইউপির বিভিন্ন হেফজ খানার কোরানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে। আয়োজনে ছিলেন স্বপ্নছাঁয়া ছাত্র কল্যাণ এসোসিয়েশন।

জানা যায়, বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকাল থেকে রাত ১২.টা অবধি স্থানীয় বাহারছড়া শামলাপুর ফুটবল খেলার মাঠ প্রাঙ্গনে কোরআন প্রতিযোগিতা ও ক্বারিদের সুমধুর কন্ঠে হৃদয় রাঙ্গানো কোরআন তেলাওয়াত পরিবেশিত হয়।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ছানা উল্লাহ রিয়াদ, শাফি ও ফয়জুল কবির রিয়াজ। এতে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ক্বারী সোলাইমান, হুফফাজুল কুরআন সংস্থার সম্মানিত সেক্রেটারি এডভোকেট হাঃ মাওলানা রিদওয়ান কবির, ক্বারী হুমায়ূন রশিদ।

প্রতিযোগিতা শেষে ৩০ পারায় ২০ পারায় এবং ১০ পারায় অংশগ্রহণকারী ১৫জন বিজয়ী হাফেজদের পুরষ্কৃত করা হয় তা হচ্ছে-৩০ পারায়-আনাছ বিন মালেক হিফজুল কুরআন সেন্টার ইনানীর- হাফেজ মোহাম্মদ শাহেদ বিন রফিক প্রথম স্থান অর্জনকারী,শামলাপুর দারুল ইসলাম হেফজখানার – মোহাম্মদ সিফাত উল্লাহ ২য়, জাহাজপুরা ইবতেদায়ী ক্যাডেট মাদ্রাসা ও হেফজখানার-হাফেজ সাইফুল্লাহ বকুল ৩য় হয়, মাদ্রাসা কাব বিন মালেক (রঃ) হেফজখানা ও এতিমখানা, ছেপটখালী- মোহাম্মদ নুর ও চকিদারপাড়া হাফিজিয়া মাদ্রাসার- মোহাম্মদ শাকিল বিজয়ী হয়।
এরপর ২০ পারায় অংশগ্রহণ করে যারা বিজয়ী হাফেজ তারা হচ্ছে,আনাছ বিন মালেক হিফজুল কুরআন সেন্টার ইনানী- হামেদ বিন আবদুল হক ১ম স্থান অর্জন করেন মাহাদুর রশিদ আল ইসলামী মনখালীর- আয়াজ উদ্দিন,মাদ্রাসা মঈনুল ইসলাম ইনানীর-আরিফুল হাসান মেহেদী ২য় ও মাদ্রাসা কাব বিন মালেক (রঃ) হেফজখানা ও এতিমখানা, ছেপটখালীর-মোঃ জসিম উদ্দিন ৩য় হয়,চৌকিদার পাড়া হাফিজিয়া মাদ্রাসা-মোহাম্মদ নুর।১০ পারা অংশ গ্রহণ করে যারা বিজয়ী -জাহাজপুরা ইবতেদায়ী নুরানী ক্যাডেট মাদ্রাসা হেফজখানা ও এতিমখানার -মোঃ শহিদ উল্লাহ শহিদ ১ম, মাদ্রাসা কাব বিন মালেক (রঃ) হেফজখানা ও এতিমখানার- জিয়াউল হক রনি ২য় ও শামলাপুর দারুল ইসলাম হেফজখানা-মোঃ আবু ছাদেক ৩য় হয়, আনাছ বিন মালেক (রঃ) হেফজখানা, উত্তর পুরানপাড়া-মোঃ রিদওয়ান, ও, দারুল উলুম শামলাপুরের- উসমান গণি বিজয়ী হয়।

কোরআন প্রতিযোগিতা শেষে বর্তমান বিশ্বের অন্যতম শ্রুতিমধুর ক্বারি শাইখ আহমাদ বিন ইউসুফ আল আজহারীসহ দেশের বিভিন্ন জায়গায় ক্বারিদের শ্রতিমধুর কন্ঠে হৃদয় জোরানো তেলাওয়াতে ফুটবল খেলার মাঠ প্রকম্পিত হয়।
প্রতিযোগিতা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সাবেক ভাইস চেয়ারম্যান মৌঃ রফিক উদ্দিন, চেয়ারম্যান মৌঃ আজিজ উদ্দিন, সাইফুল্লাহ কোং, আমজাদ হোসেন খোকন, এডভোকেট আবু মুসা মুহাম্মদ, আব্দুল কায়ুম সওদাগর, মৌঃ হেলাল উদ্দিন, মাঃ নুরুল আলম সহ অনুষ্ঠানের পুরষ্কারের স্পন্সর মোজাম্মেল হক।

উপদেষ্টা পরিষদের সদস্য আবু দাউদ, হাঃ এজহার, জালাল উদ্দিন জুবাইর, আরিফ উল্লাহ, মাঃ আমিনুল হক জুয়েল, ছৈয়দ নুর সহ প্রমুখ। অন্যান্য সাধারণ সদস্যদের মধ্যে মোজাম্মেল হক, হাঃ রাসেল উদ্দিন, হারুন অর রশিদ, মোজাম্মেল হক হৃদয়, ইসহাক সাঈদ, সিফাত হোসেন, মুজিব উল্লাহ, ওবাইদ উল্লাহ, শাহ কামাল শাফি, ইরফানুল হক, জুহুর আলম, ইয়াহিয়া, আবুল কালাম, রিয়াজুল ইসলাম রিদওয়ান, করিম উল্লাহ, হাঃ শামিম উদ্দিনসহ স্বপ্নছায়া ছাত্র কল্যাণ সংগঠনের সদস্যরাসহ বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here