তুমব্রু ব‌্যবসায়ী সমিতির উদ‌্যোগে কোনারপাড়ায় ত্রাণ বিতরণ

0
92

নিজস্ব প্রতিবেদক

নাইক্ষ‌্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু কোনার পাড়ার সম্প্রতি করোনায় ক্ষতিগ্রস্থ সাময়িক কর্মহীণ দুঃস্থ পরিবারের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে তুমব্রু বাজার ব‌্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।
মঙ্গলবার ২১এপ্রিল দুপুরে তুমব্রু ব‌্যবসায়ী সমিতির পক্ষ থেকে কোনার পাড়ায় হতদরিদ্রদের মাঝে খাদ‌্য সামগ্রী বিতরণ করেছেন সমিতির সভাপতি রশিদ আহাম্মদের নেতৃত্বে ও সাধারণ সম্পাদক মফিজ উদ্দিনের সহযোগিতায়।

ত্রাণ সামগ্রী বিতরন কালে উপস্থিত ছিলেন তুমব্রু বাজার ব‌্যবসায়ী সমিতির সহ সভাপতি আলী আকবর সওদাগর, অর্থ সম্পাদক নুরুল ইসলাম সওদাগর, সদস‌্য নুরুল আমিন সওদাগর, ওবাইদুল হক সওদাগর, মিজানুর রহমান সওদাগর, হাসান সওদাগরসহ প্রমূখ।

এসময় তুমব্রু বাজার ব‌্যবসায়ী সমিতির পক্ষে থেকে একশ জন দুঃস্থ এবং সাময়িক কর্মহীন পরিবারের মাঝে চাল, ডাল, আলু, সাবান ইত্যাদি সামগ্রী বিতরণ করা হয়।

তুমব্রু বাজার ব‌্যবসায়ী সমিতির পক্ষথেকে ত্রাণ সামগ্রী বিতরণের সময় সমিতির সভাপতি বিশিষ্ট ব‌্যবসায়ী দানশীল, সমাজ সেবক, রশিদ আহাম্মদ বলেন, সারা বিশ্বজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণে স্থবির হয়ে পরেছে।আমাদের বাংলাদেশ ও রয়েছে চরম ঝুঁকির মধ্যে। তাই আপনারা সামাজিক দুরত্ব বজায় রেখে চলাচল করবেন। বিনা প্রয়োজনে অবশ্যই ঘর থেকে বাহির হবেন না। অযাথা জনসমাগম হতে সবাই বিরত থাকুন। বর্তমান করোনা ভাইরাস এর কারনে সবাই ঘরবন্দী, যাদের মধ্যে খেটে খাওয়া দিনমজুরীই বেশি। তাদের কাজকর্ম বন্ধ থাকায় তারা খুব কষ্টে জিবন যাপন করছে। সেটা অনুধাবন করেই আমরা তুমব্রু বাজার ব‌্যবসায়ী সমিতির পক্ষ থেকে সম্পূর্ণ ব্যাক্তিগত উদ্যোগে ৬০ সাময়িক কর্মহীন এবং দুস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী সামাজিক দূরত্ব বজায় রেখে সমিতির সদস‌্যদের মাধ্যমে বিতরণ করলাম।

আপনারা যারা বিত্তবান আছেন, তারা সাধ্যানুযায়ী খেটে খাওয়া মানুষদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিন, যাতে করে কেউ যেনো একবেলাও অনাহারে না থাকে।
শুধুমাত্র অসচেতনার জন্য বাংলাদেশে করোনা ভাইরাস এত দ্রুত বিস্তার লাভ করছে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। তাই তিনি সকলকে অতিরিক্ত সচেতনতা অবলম্ব করার আন্তরিক আহবান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here