ত্রাণের প্যাকেট নয়, ২৬০ অসহায় পরিবারে ভালবাসা উপহার দিয়েছেন ইসলামপুর ছাত্র পরিষদ

0
177

বিশেষ প্রতিবেদক

ত্রাণের প্যাকেট নয় যেন ২৬০ অসহায় পরিবারে ভালবাসার উপহার দিয়েছেন ইসলামপুর ছাত্র পরিষদ (আইএসসি)। এটি কক্সবাজার পৌরসভাধীন ৭ নং ওয়ার্ডের একটি অরাজনৈতিক, সামাজিক, ক্রীড়া ও স্বেচ্ছাসেবী সংগঠন। শুক্রবার (১ মে) সকাল ৮টা থেকে ইসলামপুর, নুর নগর, হেলালির ঘোনা, নজির হোসেনের ঘোনা, অলির ঘোনা এলাকায় ভালবাসার ত্রাণ সামগ্রি বিতরণ করা হয়।

আইএসসি’র সাধারণ সম্পাদক আবদুল্লাহ বলেন, ত্রাণের প্যাকেট নয়, ভালবাসার প্যাকেট উপহার দিয়েছি আমরা। কিছু দানশীল ব্যক্তিবর্গ এগিয়ে এসেছেন বলে আজ আমরা সফল। আজ ২৬০ পরিবারের মধ্যে একটু ভালবাসা বিনিময় করেছি। তাদের পরিবারে হাসি ফোঁটাতে সক্ষম হয়েছি। আল্লাহ যেন আমাদের এ দান কবুল করেন। তিনি আরো বলেন, এ ভালবাসা বিনিময় এখানেই শেষ নয়, ইনশাল্লাহ পরবর্তীতে অসহায়দের মাঝে আরো ভালবাসা বিলিয়ে দিতে চাই। এমন বড় ও মহৎ কাজে এগিয়ে আসার জন্য সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

আইএসসি’র সভাপতি মুজিবুর রহমান জানান, ইসলামপুর ছাত্র পরিষদ (আইএসসি)’র পরিচালনায় ‘ইসলামপুর করোনা ত্রান তহবিল’ গঠন করা হয়। গঠিত ত্রাণ তহবিলের টাকা দিয়ে ২৬০ পরিবারের জন্য কেনা হয় চাল, আলু ও ডাল। সাধ্যমত অসহায়দের মাঝে বিতরণের জন্য সারাদিন কাজ করেন ছাত্র পরিষদের সকলে। ইসলামপুর ছাত্র পরিষদ (আইএসসি)’র এক একজন সদস্য সুপারম্যান। এই এলাকায় অতীতে যা কেউ করতে পারেননি, এ সংগঠন তা করেছে এবং ভবিষ্যতেও করবে। তারা ভবিষ্যত প্রজন্মকে পথ দেখাচ্ছে। ২৬০ পরিবারের প্রতিটি প্যাকেটে ৪ কেজি চাল, ১ কেজি আলু ও আধা কেজি করে ডাল প্রদান করা হয়।

ইসলামপুর ছাত্র পরিষদ (আইএসসি)’র প্রতিষ্ঠাতা সভাপতি এমরান ফারুক অনিক জানান- ত্রাণ নয়, ২৬০ পরিবারের মাঝে একমুঠো ভালবাসা বিলিয়ে দিয়েছি। আগামীতে আরো ভালবাসা বিলিয়ে দিতে চাই। সংগঠনের সভাপতি মুজিবুর রহমান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল্লাহ’র নির্দেশে যাবতীয় ত্রাণ প্যাকেট প্রস্ততির কাজ সম্পন্ন করেছে সকল সদস্যরা। এসব তরুণরা সমাজের একেকটি আইকন। তাদেরকে সাথে নিয়ে অনেকদূর এগিয়ে যেতে চাই। শুধু সকলের দোয়ায় কাম্য। সকলকে অনুপ্রাণিত করতে ইসলামপুর ছাত্র পরিষদ এগিয়ে এসেছে এবং আগামীতেও আসবে। প্রত্যেকটি এলাকার যুব সংগঠনগুলো আমাদের মতো এগিয়ে আসলে কেউ না খেয়ে মরবে না।

এদিকে, সকল অসহায়দের মতো ভালবাসার প্যাকেট নিতে হাজির হন সম্প্রতি দুর্ঘটনায় আহত এক ব্যক্তি। পরিবারের প্রধান হিসেবে সন্তানদের একমুঠো অন্নের জন্য দুই হাতে ক্রাচে ভর করে নিজেকে সামলালেও ভালবাসার প্যাকেট বহন করতে পারছেন না দেখে ভালবাসার প্যাকেট বহন করে বাসা পর্যন্ত এগিয়ে দেওয়া আইএসসি’র গর্বিত সদস্য গিয়াস কামালকে ধন্যবাদ জানান এ অসুস্থ ব্যক্তি। তার মতো ত্রাণ পাওয়া অসহায় পরিবারের লোকগুলো এমন অসময়ে এসে তাদের পাশে দাঁড়ানোর জন্য ইসলামপুর ছাত্র পরিষদের সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here