সাংবাদিক আব্দুর রশীদকে সাজানো মামলায় গ্রেফতার, তীব্র নিন্দা জানিয়েছে কক্সবাজার সাংবাদিক সমাজ

0
170

সংবাদ বিজ্ঞপ্তিঃ

বান্দরবানের নাইক্ষংছড়ি প্রেস ক্লাবের ক্রীড়া ও পাঠাগার সম্পাদক এবং দৈনিক সাঙ্গুর নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি আব্দুর রশীদকে গ্রেফতার করেছে পুলিশ।

গত ১ জানুয়ারি বিকেল ৫ টার দিকে রামুর ঈদগড় বাজার থেকে ডেকে তাকে থানায় নিয়ে যাওয়া হয়। এরপর হারুন অর রশীদ নামের এক ব্যক্তির দায়েরকৃত মামলায় তাকে গ্রেফতার দেখায় নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ।

আব্দুর রশিদ জাতীয় দৈনিক মানবকণ্ঠ ও কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক বাঁকখালী পত্রিকার নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

সাংবাদিক আবদুর রশিদের ভাই আবদুর রহমান জানান, তার বড় ভাই দীর্ঘদিন যাবত সরকারের রাষ্ট্রীয় বাহিনীর লােকজনকে সহযােগিতা করে আসছিল। এসব কাজ কিছু সন্ত্রাসী লােক মােটেই সহ্য করতে পারছিল না। অবশেষে ষড়যন্ত্রের শিকার হলেন।

ইতোপূর্বে মামলার বাদী হারুনের নানা অপকর্মের বিষয়ে পত্রিকায় সংবাদ করেন আবদুর রশীদ। তাতে তিনি ক্ষুব্ধ হন।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মাে. আলমগীর হােসেন বলেন, বাইশারী ইউনিয়ন এলাকার হারুন অর রশিদ নামের এক ব্যক্তির অভিযােগের ভিত্তিতে যাচাই-বাছাই করে সুনির্দিষ্ট অভিযােগ পেয়ে তার বিরুদ্ধে মামলা রুজু করা হয়। উক্ত মামলায় সাংবাদিক আব্দুর রশিদকে গ্রেফতার দেখানাে হয়েছে ।

সাংবাদিক আবদুর রশীদ বলেন , আমি সম্পূর্ণ নির্দোষ, ষড়যন্ত্রের শিকার। বিষয়টি সুষ্ঠু তদন্ত দরকার।

এদিকে, সাংবাদিক আবদুর রশীদকে মিথ্যা ও সাজানো মামলায় গ্রেফতারের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে কক্সবাজারের সাংবাদিক সমাজ।

অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন কক্সবাজারের প্রবীন সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, বাংলাভিশনের কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার এম আর খোকন, দৈনিক সাঙ্গুর কক্সবাজারস্থ নিজস্ব প্রতিবেদক ইমাম খাইর, দৈনিক খোলা কাগজের কক্সবাজার প্রতিনিধি মোঃ নেজাম উদ্দিন, ঈদগাঁও প্রেসক্লাবের সভাপতি মোঃ রেজাউল করিম, দৈনিক মেহেদীর ভারপ্রাপ্ত সম্পাদক ইকবাল বাহার চৌধুরী, “ইনানী নিউজ” এর সম্পাদক এম.মোস্তফা কামাল আজিজি, মিছবাহ উদ্দিন, আতিকুর রহমান মানিক, নুরুল আমিন হেলালী, এম.মনছুর আলম রানা, শেফাইল উদ্দিন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here