নতুন অফিস বাজার পরিষ্কার পরিচ্ছন্ন থাকবে সভাপতি মিন্টু

0
57

মোঃ কাউছার ঊদ্দীন শরীফ কক্সবাজার।

কক্সবাজারের ঈদগাঁও ইসলামপুরের নতুন অফিস বাজার বণিক ও মালিক সমিতির সভাপতি দেলোয়ার হোসেন মিন্টু বলছেন সড়কের পাশে, নতুন অফিস বাজারের বিভিন্ন দোকানের সামনে জমে ময়লা-আবর্জনা।এতে বাজারে সৃষ্টি হয় অপরিচ্ছন্ন পরিবেশ। এ যেন নিত্যদিনের চিত্র।

তবে এখন থেকে এমন পরিবেশ আর দেখতে হবে না নতুন অফিস বাজার বাসীকে। বাজার পরিচ্ছন্ন রাখতে নতুন অফিস বাজার বণিক ও মালিক সমিতির নেতারা উদ্যোগ নিয়েছেন। এর অংশ হিসেবে সবাই মিলে বাজার পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে।

তিনি আরও বলেন,পরিষ্কার না রাখলে অথবা যত্ন না করলে যে কোনো জিনিসই তার আসল সৌন্দর্য হারায়। পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ আমাদের সবারই কাম্য। কিন্তু আমরা আমাদের চারপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে পারি না।

আমরা চা পান করে চায়ের প্লাস্টিকের কাপটা যত্রতত্র ফেলে দেয়, চিপস খেয়ে চিপসের প্যাকেটটি ফেলে দিই রাস্তায়, আইসক্রিম খেয়ে এর কাটিটা ফেলে দিই পথের মাঝখানে। এগুলো যেখানে-সেখানে না ফেলে আমরা নির্দিষ্ট ডাস্টবিনে ফেলে পরিবেশ পরিচ্ছন্ন রাখতে পারি।

সকলে নিজ দায়িত্বে দোকানের সামনের অংশ প্রতিদিন পরিষ্কার রাখলে নিজ ব্যবসা প্রতিষ্ঠান সুন্দর থাকবে। বাজারের সবাইকে যেখানে-সেখানে ময়লা ফেলা থেকে বিরত থাকতে হবে। যত্রতত্র ময়লা আবর্জনা ফেলার ফলে বিভিন্ন রোগের ঝুঁকি দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

এছাড়া উক্ত বাজারের সৌন্দর্যহানিও ঘটছে।পরিষ্কার পরিচ্ছন্নতা একটি বাজারের মর্যাদা বহুগুণে বৃদ্ধি করে। আপনাদের ব্যবসা প্রতিষ্ঠানের সামনে এবং আশেপাশের অংশে নিজ দায়িত্বে পরিষ্কার রাখুন, যেখানে সেখানে যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলা থেকে বিরত থাকতে অভ্যস্ত করুন। সুস্থ ও পরিষ্কার-পরিচ্ছন্ন জীবনযাপন করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here