নাইক্ষ্যংছড়িতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

0
129

মোঃ আবদুর রশিদ

“পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি,কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি”এ প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ৭ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ ২০১৯ উদযাপন উপলক্ষ্যে এ্যাডভোকেসি সভা মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে নাইক্ষ্যংছড়ি পঃ পঃ কর্মকর্তা দ্বিতীয়ময় চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ,বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি,উপজেলা ভাইস চেয়ারম্যান মংহ্লা প্রু মার্মা,স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা আবু জাফর মোঃ সেলিম,শ্রীজন কুমার বিশ্বাংগী সমবায় অফিসার নাইক্ষ্যংছড়ি সূর্যের হাসি ক্লিনিক ম্যানেজার মোঃ সরোয়ারদী রাহুল, খ্রীষ্টাফার রিটন আসাম,প্রসেনজিৎ বডুয়া,রিশ্রু বাবু চৌধুরী,ওয়াসির মোঃ রায়হানসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সভায় সেবা ও প্রচার সপ্তাহের জন্য পরিবার পরিকল্পনা বিভাগ কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপ এবং উক্ত সেবা সপ্তাহ সফল করার আহবান জনানো হয়। সহকারী মেডিকেল অফিসার সুরুত আলমের সঞ্চালনায় এ সভায় সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, সঠিক সময়ে সঠিক পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণের মাধ্যমে মাতৃত্ব এবং শিশু মৃত্যু অনেকাংশে হ্রাস করা সম্ভব। আর গুণগত সেবা প্রদান মা এবং শিশু মৃত্যু হ্রাসসহ জনগণের পরিবার কল্যাণ বিষয়ক সামগ্রিক প্রত্যাশাকে পূরণ করতে সক্ষম । তাই পরিকল্পিত পরিবার গড়ার মাধ্যমেই মাতৃমৃত্যু রোধের জন্য আমাদের সকলকে এক সাথে কাজ করতে হবে। নাইক্ষ্যংছড়িতে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের ভূমিকার ভূয়সী প্রশংসা করে বলেন,বর্তমান সময়ে নারীরা দেশে সব ক্ষেত্রে ভূমিকা পালন করছেন। এই জন্য পুরুষদের পাশাপাশি নারীদের এগিয়ে আসার আহ্বান জানান।

সভাপতি দ্বিতীয়ময় চাকমা মাঠকর্মীদেরকে বাড়ি বাড়ি পরিদর্শনের মাধ্যমে সেবা সপ্তাহের বার্তা এবং সেবা পৌঁছানোর জন্য পরামর্শ দিয়ে সমাপ্ত ঘোষণা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here