নাইক্ষ্যংছড়ির বাইশারী মডেল নূরানী এবতেদায়ী মাদ্রাসার বর্ষপূর্তি উপলক্ষে ফ্রী চিকিৎসা ক্যাম্প ও বই বিতরণ সম্পন্ন

0
129

আব্দুর রশিদ, নাইক্ষ্যংছড়ি, বান্দরবানঃ

বান্দরবান নাইক্ষ্যংছড়ির উপজেলার বাইশারী মডেল নূরানী এবতেদায়ী মাদ্রাসার বর্ষপূর্তি উপলক্ষে দিনব্যাপী ফ্রী চিকিৎসা ক্যাম্প ও বই উৎসব সম্পন্ন করা হয়েছে।

গতকাল ০২ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১০টার সময় মাদ্রাসা পরিচালনা কমিটির সাংবাদিক আব্দুর রশিদের সভাপতিত্বে পবিত্র কোরআনের তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া দিনব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্প ও বই উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই বিতরণ ও চিকিৎসা ক্যাম্প উদ্ভোধন করেন- বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদ, এ্যাডভোকেট আবু তালেব, নাইক্ষ্যংছড়ি সরকারী চাকুরীজীবি সমন্বয় পরিষদের সভাপতি আবুল কালাম, নারিচ বুনিয়া দাখিল মাদ্রাসার সুপার জহিরুল হক, ঈদগড় মেডিকেল সেন্টার হাসপাতালের উপদেষ্টা দিদারুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক মোঃ রুমেল, মোঃ সাজুয়ান কামাল, মেডিসিন মা ও শিশু বিশেষজ্ঞ ডাঃ নাজমুল হোছাইন, এজিএম মোঃ শাহ জাহান, বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি মোঃ জসিম উদ্দিন প্রমুখ।

প্রধান অতিথি মোঃ আলম কোম্পানী বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নত হতে পারে না। তাই সকল সম্প্রদায়ের মানুষ সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি আরো বলেন, বাইশারী মডেল নূরানী এবতেদায়ী মাদ্রাসা এক বছরের মধ্যে পড়ালেখার মান এবং শিক্ষা ব্যবস্থা পাশাপাশি গরিব অসহায়দের চিকিৎসা সেবা সহ নানামূখী যে পদক্ষেপ গ্রহণ করেছে সত্যিই প্রশংসনীয়। তাই এ প্রতিষ্ঠানকে সকলকে সহযোগিতা করে এগিয়ে নিয়ে যেতে হবে।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক আব্দুর রশিদ বলেন, ঈদগড় মেডিকেল সেন্টার এন্ড হাসপাতাল কর্তৃপক্ষ দূর্গম জনপদে যে চিকিৎসা সেবা দিয়েছে সত্যিই প্রশংসার দাবীদার এবং এই হাসপাতাল দূর্গম জনসাধারণের জন্য যুগপযোগী একটি হাসপাতাল। এই হাসপাতাল কর্তৃপক্ষের মাধ্যমে বাইশারী এলাকার ২০৫ জন রোগীকে ঔষধসহ চিকিৎসা প্রদান করা হয়। সকাল ১০টা থেকে রাত ৮টার পর্যন্ত রোগীদের চিকিৎসা প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here