প্রধানমন্ত্রীকে শহীদুল হক সোহেল এর খোলা চিঠি

0
167

ডালিম ক্ষমা করে দিস ভাই

মাননীয় প্রধানমন্ত্রী
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

বৈশ্বিক এই ক্রান্তিকালে কক্সবাজার নিয়ে মিথ্যা তথ্য দিয়ে যাঁরা আপনার সাথে এবং কক্সবাজারবাসীর সাথে প্রতারণা করেছেন তাঁদের বিচার চাই। তাদের মিথ্যা তথ্যের কারণে আজ শুধুমাত্র অক্সিজেন এর অভাবে কক্সবাজারের সবার প্রিয় ডালিমকে চলে যেতে হলো পর পারে।

মাননীয় নেত্রী
কক্সবাজার একটি পর্যটন শহর। আপনার সরকার ক্ষমতায় আশার পর এই পর্যটন নগরীর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নিত করেছেন। এবং কক্সবাজারকে একটি পূর্ণাঙ্গ মেডিকেল হাসপাতাল দিয়েছেন। যার জন্য আমরা আপনার কাছে কৃতজ্ঞ।

মাননীয় নেত্রী
একটি পূর্ণাঙ্গ ২৫০ শয্যার হাসপাতালের জন্য নিশ্চয় প্রতি বছর স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে হাসপাতাল রক্ষণাবেক্ষণের জন্য বরাদ্দ এসে থাকে। আর সেই বরাদ্দকৃত টাকা দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ হাসপাতালের প্রয়োজনীয় যন্ত্রপাতিসহ চিকিৎসা সংশ্লিষ্ট যে সব জিনিসের প্রয়োজন হয় তা কিনে থাকেন এবং হাসপাতালের অবকাঠামোগত উন্নয়ন করে থাকেন। বরাদ্দকৃত টাকায় চাহিদা মিটাতে না পারলে হাসপাতাল কতৃপক্ষ মন্ত্রণালয়ে থোক বরাদ্দের জন্য আবেদন করেন এবং মন্ত্রণালয় যতটুকু সম্ভব তা পূরণ করতে চেষ্টা করে থাকেন। এভাবে প্রতি বছর একটি ২৫০ শয্যার হাসপাতালে কোটি কোটি টাকার টেন্ডার হয়ে থাকে হাসপাতালের উন্নয়নের লক্ষ্যে।

মাননীয় নেত্রী
বছরে শত শত কোটি টাকার টেন্ডার হওয়া একটি পূর্ণাঙ্গ ২৫০ শয্যার হাসপাতালে কেন একজন রোগী শুধুমাত্র অক্সিজেনের অভাবে মৃত্যু বরণ করবে। বিষয়টি আমার বোধগম্য নয়। তাহলে কি বুঝে নেবো আপনার দেওয়া জনগণের রক্তের টেক্সের টাকাগুলো হাসপাতালের উন্নয়নের কাজে ব্যবহৃত না হয়ে লুটপাট হয়ে যাচ্ছে?
মাননীয় নেত্রী
শুধুমাত্র সামান্য অক্সিজেন এর অভাবে আজ আমার ভাই কক্সবাজারের সবার প্রিয় টগবগে তরুণ ডালিম মৃত্যুর কোলে ঢলে পড়লো। আপনাকে যাঁরা মিথ্যা তথ্য দিয়ে আপনার সাথে এবং কক্সবাজারবাসীর সাথে প্রতারণা করছেন। তাঁরাই ডালিমের মৃত্যুর জন্য দায়ী। আমি স্বাধীন বাংলাদেশের নাগরিক হিসেবে ডালিমের মৃত্যুর জন্য সে সব প্রতারক দের শাস্তি দাবী করছি।
শহিদুল হক সোহেল
সাধারণ সম্পাদক
কক্সবাজার জেলা যুবলীগ।
01813707081

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here