বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকীতে গর্জনিয়ার সু্বিধাবঞ্চিত গ্রামে খাবার ও মাস্ক বিতরণ করলেন ছাত্রলীগ নেতা

0
42

আবদুর রশিদ নাইক্ষ্যংছড়ি

কক্সবাজার জেলা শহর থেকে ৪৫ কিলোমিটার দূরের ইউনিয়ন হচ্ছে রামুর গর্জনিয়া। আর এই ইউনিয়নের সবচেয়ে সুবিধাবঞ্চিত এলাকা হচ্ছে ক্যাজরবিলের আল্লেখ্যা পাড়া গ্রাম। এ গ্রামে নেই উন্নত যোগাযোগ ব্যবস্থা। বঞ্চিত বিদ্যুৎ সুবিধা থেকেও।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সুবিধাবঞ্চিত আল্লেখ্যা পাড়ার নূরানী একাডেমীর মাঠে ২০০শত দুস্থদের মাঝে রান্না করা খাবার ও কাপড়ের মাস্ক বিতরণ করেছেন ছাত্রলীগ নেতা হাফিজুল ইসলাম চৌধুরী। তিনি আবার গর্জনিয়ার পোয়াংগেরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি। সুবিধাবঞ্চিত এলাকার এসব দুস্থ মানুষ হাফিজুল ইসলাম চৌধুরীর এমন উপহারে আনন্দে আত্মহারা।

বিতরণ কার্যক্রমের আগে দুর্গমের এসব স্থানীয় জনতার উদ্দেশ্যে জাতীয় শোক দিবসের বিস্তারিত বর্ণনা দেন হাফিজুল ইসলাম চৌধুরী। তাঁর এমন বক্তব্যের মধ্য দিয়ে গ্রামের সাধারণ মানুষগুলো বঙ্গবন্ধু ও তাঁর স্বপরিবারের নির্মম ইতিহাস সম্পর্কে অবগত হন। এসময় অনেককে আবেগে আপ্লুত হতে দেখা যায়।

অনুষ্ঠানে গর্জনিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার সভাপতি ফরিদ আহমদ চৌধুরী, আওয়ামী লীগ নেতা হাবিব উল্লাহ চৌধুরী, শিক্ষানুরাগী ছলিম উল্লাহ চৌধুরী মিন্টু, ওলামালীগ নেতা মাওলানা ফোরকান, স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য মুফিজুল আলম, সমাজসেবক মোহাম্মদ ইমরান, মাওলানা দিল মোহাম্মদসহ অন্যান্যরা বক্তব্য দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here