বনবিভাগের অভিযানে ২ টি অবৈধ ডাম্পার আটক

0
79

আবু সায়েম:

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের স্পেশাল রেঞ্জের অভিযানে ২টি ডাম্পার আটক করা হয়েছে। ১৮ ফ্রেব্রুয়ারী দিবাগত রাত থেকে ভোর পর্যন্ত কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ হুমায়ুন কবিরের নির্দেশে এ অভিযান পরিচালনা করেন।সদর রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা স্পেশাল ওসি সমীর রঞ্জন সাহা বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রাপ্ত তথ্য মতে, কক্সবাজার সদরের বিভিন্ন এলাকায় একটি শক্তিশালী চক্র অবৈধভাবে পাহাড় খেটে আসছিল। বিষয়টি কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ( ডিএফও) হুমায়ুন কবিরের নজরে আসলে তিনি অভিযানের নির্দেশ দেন।

পরবর্তীতে কক্সবাজার সদর উপজেলার ঝিলংজায় কক্সবাজার দক্ষিণ বনবিভাগের অভিযানে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাহাড় কাটার দায়ে এসব ডাম্পার আটক করা হয়।

সদর রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা ও স্পেশাল ওসি সমীর রঞ্জন সাহা জানান,-পাহাড় কাটার সময় ২টি ডাম্পার আটক করা হয়। কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা মৌজার সিটি কলেজ এলাকার সংলগ্ন পাহাড় এবং খুরুশকুল রাস্তার মাথায় গভীর রাতে পাহাড় কেটে ফিরছিলো। ডাম্পার আটক পূর্বক রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়েছে ।

এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তিনি আরো জানান, -পাহাড় কাটা আর অবৈধ ডাম্পারের বিরুদ্ধে বন বিভাগের অভিযান অব্যাহত থাকবে।

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা হুমায়ুন কবির জানান , অবৈধ বালু উত্তোল, সরকারি বন ভূমি জবরদখলমুক্ত , পাহাড় খেকোদের বিরুদ্ধে বন বিভাগ সজাগ রয়েছেন।তথ্য দিয়ে তিনি সহযোগিতা করার অনুরোধ জানান। সরকারি বন ভূমি উদ্ধার, অবৈধ বালু উত্তোলন রোধে বন বিভাগের প্রাত্যহিক অভিযান অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here