বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না—-প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

0
111

এম.আমিরুল ইসলাম(জিবন),স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। লাল-সবুজ স্বপ্নের বাস্তবায়নে ও দেশের মানুষের ভাগ্যোন্নায়নে জননেত্রী শেখ হাসিনা সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে নতুন ঘর হস্তান্তর জননেত্রী শেখ হাসিনার যুগান্তকারী পদক্ষেপ। এ লক্ষে সারাদেশের ৬৬ হাজার ১’শ ৮৯ জন গৃহহীন ও ভুমিহীন পরিবারের মাঝে ঘর ও জমি প্রদান এবং ব্যারাকের মাধ্যমে আরও ৩ হাজার ৭’শ ১৫টি পরিবারের গৃহায়ন সুবিধা দেয়ার কার্যক্রম শুরু হলো। ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর তুলে দেয়ার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরণে দেশ আরো এক ধাপ এগিয়ে গেলো।
শনিবার সকালে দেশব্যাপী একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর উদ্বোধনের পর মণিরামপুর উপজেলা প্রশাসনের আয়োজনে নতুন ঘরের কাগজপত্র হস্তান্তরকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য (এম.পি)।
উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসানের সভাপতিত্বে তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী এদেশের কোন মানুষ গৃহহীন থাকবে না। করোনাকালে বিশে^র বিভিন্ন দেশে যখন অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে, ঠিক তখনি জননেত্রী শেখ হাসিনার এ সাহসী উদ্যোগ এদেশের খেটে খাওয়া অসহায় মানুষের জন্য এটি এক যুগান্তকারি পদক্ষেপ।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা রোকনুজ্জামানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, সহকারি কমিশনার (ভূমি) পলাশ কুমার দেবনাথ, ওসি রফিকুল ইসলাম, পিআইও এসএম আবু আব্দুল্লাহ বায়েজিদ, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, উপকারভোগিসহ বিভিন্ন স্তরের সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ। এদিন উপজেলার ১’শ ৯৯টি ভূমিহীন ও গৃহহীন উপকারী ভোগীদের মাঝে নতুন ঘরের কাগজপত্র তথা জমির দলিল, ডিসিআর, পর্চা ও ভুমিহীন সনদ হস্তান্তর করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here