বাংলাদেশ হোমিওপ্যাথ ইউনানি আয়ুর্বেদ হারবাল সোসাইটির প্রতিষ্ঠা বার্ষিক উদযাপন অনুষ্ঠিত হয়

0
107

নুরুল বশর উখিয়া

গাছ লাগান পরিবেশ বাঁচান বাংলার তরুলতা জঙ্গল দেশও জাতির মঙ্গল এই স্লোগান কে সামনে রেখে বঙ্গবন্ধু শতবর্ষ উৎযাপন উপলক্ষে।

আজ রোজ শুক্রবার ১৪/০২/২০২০ তারিখ বাংলাদেশ হোমিওপ্যাথ ইউনানী আয়ুর্বেদ হারবাল সোসাইটি কক্সবাজার জেলা ও উপজেলা শাখা কমিটি আয়োজিত প্রতিষ্ঠা বার্ষিক এবং বঙ্গবন্ধু শতবর্ষ উৎযাপন উপলক্ষে বন পরিবেশ জলবায়ু পরিবর্তন সুরক্ষা ও জাতীয় ভেষজ ঔষধি বাগান তৈরি করার উদ্যেগে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পালংখালী ইউনিয়ন আওয়ামিলীগ এর সম্মানিত সভাপতি এম এ মনজুর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব সিরাজুল বশর ( সাবেক ইউপি সদস্য পালংখালী ইউনিয়ন) বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ফেরোজ আহমদ সাধারণ সম্পাদক বাংলাদেশ চিকিৎসকলীগ। প্রচার ও প্রকাশনা সম্পাদক মিজানুর রহমান ( সহকর্মী ডাব্লউ এফ পি রিক পালংখালী)
সভাপতিত্ব করেন নুর কামাল চেয়ারম্যান বাংলাদেশ ইউনানী আয়ুর্বেদ হারবাল সোসাইটি,
এসময় প্রধান অতিথি বক্তব্য এম এ মনজুর বলেন আমাদের এলাকায় রোহিঙ্গা আসার পরে থেকে বনভূমি জবরদখল করে যাচ্ছেন রোহিঙ্গারা, এই উদ্যেগ কে স্বাগত জানাই আমি এই সময় ইউনানি আয়ুর্বেদ হারবাল চেয়ারম্যান জনাব কবিরাজ নুর কামাল বলেন আমাদের কক্সবাজার জেলা অন্তর্গত উখিয়া উপজেলা, টেকনাফ উপজেলা দুটি রোহিঙ্গা অধ্যুষিত হওয়ায় তাদের আবাসস্থল তৈরিতে পাহাড় বনভূমি জবরদখল এর কারণে তরুলতা পযন্ত রেহাই পাইনি যা কেটে ধ্বংস করা হয়। যার প্রেক্ষাপটে বন ও পরিবেশর ভারসাম্য হারিয়ে দিন দিন গ্রিন হাউস প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে জলবায়ু ও পরিবেশ সুরক্ষায় আত্মনিয়োগ করার জন্য সোসাইটির সকল সদস্য নির্দেশ দেন। উক্ত অনুষ্ঠান কোরান তেলাওয়াত করেন হাফেজ কামরুল হাসান উদ্বোধনিয় বক্তব্য রাখেন মাস্টার মোজাম্মেল হক পালংখালী উচ্চ বিদ্যালয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here