বাইশারীতে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি নিজ উদ্যোগে ইমাম,আনসার ভিডিপি,গ্রাম পুলিশ, ও অসহায়দের মাঝে ত্রান ও ইফতার সামগ্রী বিতরন

0
217

আবদুর রশিদ নাইক্ষ্যংছড়ি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুরের নিজ উদ্যোগে আনসার ভি ডিপি, গ্রাম পুলিশ, ঈমাম ও সাধারন খেটে খাওয়া মানুষের মানুষের ত্রান ও ইফতার সামগ্রী বিতরন করা হয়েছে।

শনিবার ৯ ই মে দুপুর ২টার সময় বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন নিজেই উপস্থিত থেকে এসব খাদ্যসামগ্রী বিতরন করা হয়। খাদ্য সামগ্রী র মধ্যে রয়েছে চাউল পিয়াজ, আলু সেমাই, ছোলা, চিনি, তৈল, লবন সহ নানা সামগ্রী।

ঐসময় শতাধিক মানুষের মাঝে ত্রান ও ইফতার সামগ্রী তুলে দেওয়া হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংলাওয়াই মার্মা, বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক) লিয়াকত আলী, এস, আই, মাঈনুদ্দিন, এ এস আই ফারুক ও আওয়ামীলীগ সাধারন সম্পাদক মংথোয়াইলা মার্মা প্রমুখ।

ত্রান বিতরন কালে অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন বলেন,আপনারা নিজ নিজ ঘরে থাকুন, বাহিরে যাওয়া বর্জন করুন ও অত্যাবশ্যক হলে নাক-মুখ ঢাকার জন্য কাপড়ের মাস্ক ব্যবহার করুন এবং ফিরে এসে কাপড়টি ধুয়ে ফেলুন। অত্যাবশ্যকীয় ভ্রমণে সাবধানতা অবলম্বন করুন এবং বার বার অল্প অল্প পানি পান করুন। ঘনঘন সাবান দিয়ে ভালো করে ২০ সেকেন্ড হাত ধৌত করুন।

ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর বলেন , মহামারী করোনাভাইরাস এর কারনে মানুষ কর্মহীন ও ঘরবন্দী হয়ে পড়েছে। এসব কথা মাথায় রেখে বঙ্গবন্ধু জাতির জনকের আদর্শ কে ধারন করে যতটুকু সম্ভব তা নিয়ে অসহায় মানুষের পাশে দাড়িয়েছি।

তিনি আরো বলেন গত ২৬ শে এপ্রিল লক ডাউনের পর থেকে সরকারের নির্দেশ মোতাবেক সামাজিক দুরত্ব বজায় রেখে মাননীয় পার্বত্য মন্ত্রীর পক্ষ হয়ে সমাজের বিভিন্ন পেশাজীবী প্রায় ৮৫০ জন অসহায় মানুষের মাঝে নিজস্ব তহবিল থেকে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন আমি সব সময় এলাকার অবহীলিত মানুষের পাশে থেকে তাহাদের দুদর্শা দূর করার জন্য আমি সব সময় প্রস্তুত আছি আমি সব সময় গরিব অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি এবং ভবিষ্যতে এলাকার অসহায় মানুষের মাঝে সাধ্য অনুযায়ী সহযোগিতা করে যাব তিনি আরও বলেন বর্তমান সারা পৃথিবী জুড়ে চলমান মহামারী (COVID-19) তথা করোনা ভাইরাসের কবল থেকে সকলকে মুক্ত রাখার লক্ষে
কোন ব্যাক্তি করোনা নামক মহামারীর স্পর্শীকারক না হয়।

বরকতময় এই পবিত্র মাহে রমজানে এলাকার সকল অসহায় ব্যাক্তিগণ যাতে অবাদে এবং সুষ্টভাবে একটু ভালো খাবারের মাধ্যমে ভালভাবে রোযা রেখে ইফতার করতে পারে সেই মহত চিন্তা ধারা নিয়েই এলাকার লোকজনের জন্য চিন্তা চেতনা নিয়ে কাজ করে যাব প্রতিনিয়ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here