বাইশারী দুর্গম পাহাড়ি এলাকায় ঘরে বন্ধি মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করেন আলীকদম সেনাবাহিনী

0
138

আবদুর রশিদ নাইক্ষ্যংছড়িঃ

মানবিক সেবার অংশ হিসাবে বান্দরবন জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ের বিভিন্ন এলাকায় করোনা ভাইরাস নামক মহামারি থেকে পরিত্রাণের জন্য নিন্মবিত্ত, গরিব, অসহায় এবং দুস্থ জনগোষ্ঠীদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনীর আলীকদম জোন।

বৃহঃবার (২৩ এপ্রিল) সকালে করলিয়ামুরা,ঘোনার পাড়া,পচ্শিম বাইশারী, পেঠান আলী পাড়া,মৌলভীর ঘোনা,শিয়া পাড়া,আলিমিয়া পাড়ায় অসহায়, দুস্থদের মাঝে এই ত্রাণ বিতরণ করেন আলীকদম জোনের ক্যাপ্টেন মোঃ আলী মর্তুজার নেতৃত্ব একদল
সেনা সদস্যরা।
এসময় তিনি বলেন আলীকদম জোনের জোন
কমান্ডার লেঃ কর্ণেল মো: সাঈফ শামীম, পিএসসির স্যারের দিকনির্দেশনায় করোনা ভাইরাস রোধকল্পে অঘোষিত লক ডাউনে থাকা অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে এবং অসহায়দের খোঁজ খবর নেওয়া হচ্ছে।
ক্যাপ্টেন মো: মর্তুজা আলী আরোও বলেন অতি জরুরি প্রয়োজন না হলে কাউকে বাইরে না আসার জন্য এবং সরকারি সকল বিধি নিষেধ মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করেন। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলা, বারবার সাবান দিয়ে হাত ধোয়া এবং বাইরে আসলে মাস্ক ব্যবহারের প্রতি গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন। তিনি সাংবাদিকদের জানান, আলীকদম জোনের আওতাধীন নাইক্ষ্যংছড়ি উপজেলায় যে কোনো দুর্যোগ পূর্ণ পরিস্থিতিতে আর্ত-মানবতার সেবায় বেসামরিক প্রশাসনকে তাৎক্ষণিক সহায়তায় সার্বক্ষণিক পাশে ছিল এবং আগামীতেও পাশে থাকবে। শান্তি, সম্প্রীতি এবং উন্নয়ন এই মুলমন্ত্রকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে দীর্ঘদিন যাবৎ অত্যন্ত দক্ষতার সাথে পেশাগত দায়িত্ব পালন করে আসছে, আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি শিক্ষা, চিকিৎসাসহ সকল সম্প্রদায়ের মাঝে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনী সদা তৎপর রয়েছে এমন উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here