বিএমএসএফ কক্সবাজার জেলার জরুরী সভা অনুষ্ঠিত

0
46

বিশেষ প্রতিনিধি

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কক্সবাজার জেলা শাখার জরুরী সভা জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা সভাপতি ফজলুল কাদের চৌধুরীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোঃ শহীদুল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

বুধবার (২৩ জুন) সকাল ১১ টায় বিএমএসএফ কক্সবাজার জেলা শাখার প্রথম জরুরী সভা অনুষ্ঠিত হয়। জরুরী সভা জেলা অর্থ সম্পাদক জাহেদ হোসেনের পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু করা হয়। সভায় জেলার দুই জন সাংবাদিক যথাক্রমে মহেশখালীর প্রবীণ সাংবাদিক হাফেজ মৌলানা শফিক উল্লাহ খাঁন ও কক্সবাজার শহরের সাংবাদিক মোঃ ইলিয়াসের মৃত্যুতে উপস্থিত সকল সদস্যরা নিরবতা পালনের পাশাপাশি পবিত্র সূরা ফাতেহা একবার সূরা ইখলাস তিনবার এবং দরূদ পাঠের মাধ্যমে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক মৌলানা শাকুর মাহমুদ চৌধুরী।

সভায় বর্তমান প্রস্তাবিত ৪১ সদস্য বিশিষ্ট জেলা কমিটিতে যে সমস্ত সদস্যদের পদ পদবী প্রদান করা হয়েছে সেই সমস্ত পদ পদবী গ্রহন করতে কোন সদস্যদের আপত্তি থাকলে নিজ নিজ আপত্তি উত্থাপন করার প্রস্তাব করেন সভাপতি। সভায় উপস্থিত সদস্যরা কোন প্রকার আপত্তি না করায় সর্বসম্মতিক্রমে উল্লেখিত কমিটিতে সদস্যদের পদ বিন্যাস করা হয়।

বিএমএসএফ কক্সবাজার জেলা কমিটিতে বিন্যাসিত পদ নিন্ম রূপ। সভাপতি ফজলুল কাদের চৌধুরী, সিনিয়র সহসভাপতি ফরিদুল আলম শাহীন, সহসভাপতি যথাক্রমে- আবদুর রাজ্জাক, মোঃ রেজাউল করিম, মোসলেহ উদ্দিন, রিয়াজ মোর্শেদ, কামাল শিশির, আবুল হাশেম, এম ছালামত উল্লাহ। সাধারণ সম্পাদক মোঃ শহীদুল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক যথাক্রমে- নেজাম উদ্দিন, মাস্টার সেলিম উদ্দিন, এন আলম আজাদ। সহ সম্পাদক, যথাক্রমে, হুমায়ুন কবির বাচ্চু, মোঃ ইসমাইল শাহ, এম এ সাত্তার, জসিম উদ্দিন। সাংগঠনিক সম্পাদক-১ শহিদুল করিম শহিদ ও শাকুর মাহমুদ চৌধুরী।

দপ্তর সম্পাদক শাহাব উদ্দিন, সহ দপ্তর সম্পাদক আবদুস শুকুর। প্রচার সম্পাদক সাইমুন আমিন, অর্থ সম্পাদক জাহেদ হোসেন, শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ বিন আবদুল্লাহ, আইন বিষয়ক সম্পাদক শেখ সেলিম, ক্রীড়া সম্পাদক আমিনুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক পূণ্য বর্ধন বড়ুয়া পূণ্য, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আবুল হোসেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কামরুল হাসান মামুন, ধর্ম বিষয়ক সম্পাদক জাফর আলম, গণযোগাযোগ বিষয়ক সম্পাদক মুসলিম উদ্দিন, পাঠাগার সম্পাদক আমিন উল্লাহ, বন ও পরিবেশ সম্পাদক ওসমান গণি, মহিলা বিষয়ক সম্পাদিকা সামিরা আক্তার।

কার্য নির্বাহী সদস্য, যথাক্রমে, মিজানুর রশিদ মিজান, আমানুল ইসলাম আমান, ছুরুত আলম, করিম উল্লাহ কলিম, জসিম উদ্দিন চৌধুরী, এম এম সাদেক লাবু, মুকিম খাঁন ও এন আলম সিকদার।

পূর্ব বিন্যাসিত কমিটির যারা আজকের জরুরী সভায় উপস্থিত হননি সেই সমস্ত সদস্যদের কমিটির কোন পদে পদায়ন করা হয়নি।

সভায় উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে সংগঠন ও সদস্যদের কল্যাণে মাসিক এক শত টাকা হারে প্রত্যেক সদস্যদের মাসিক চাঁদা নির্ধারণ করা হয়। নির্ধারিত চাঁদা আগামী ৩০ জুনের মধ্যে প্রদান করার তারিখ নির্ধারণ করা হয়।

সভায় সংগঠনের অস্থায়ী কার্যালয় হিসাবে আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আবুল হোসেন গং এর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে নির্মিত ব্যবসা প্রতিষ্ঠানের দ্বিতীয় তলা নির্দিষ্ট করা হয়। আগামী ১৯ জুলাই বিএমএসএফ এর প্রতিষ্ঠা বার্ষিকীতে নির্ধারিত কার্যালয় উদ্বোধন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় বিএমএসএফ এর ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী যথাযথভাবে পালন করতে পারিবারিক বৃক্ষ রোপন অভিযান, বিএমএসএফ ঘোষিত ১৪ দফা বাস্তবায়নে জনমত সৃষ্টি কল্পে জেলার বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠনের সাথে মত বিনিময়, অনুমোদিত কক্সবাজার জেলা কমিটির অভিষেক অনুষ্টান আয়োজন করা সহ নানা কর্মসূচী পালন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

জরুরী সভায় গুরুত্বপূর্ণ মতামত প্রদান করেন সিনিয়র সহসভাপতি ফরিদুল আলম শাহীন, সহসভাপতি যথাক্রমে, আবদুর রাজ্জাক, মোঃ রেজাউল করিম, মোসলেহ উদ্দিন, রিয়াজ মোর্শেদ, কামাল শিশির, এম এ হাশেম। যুগ্ম সম্পাদক যথাক্রমে, নেজাম উদ্দিন, মাস্টার সেলিম উদ্দিন ও এন আলম আজাদ, সহসম্পাদক হুমায়ুন কবির বাচ্চু ও মোঃ ইসমাইল শাহ। সাংগঠনিক সম্পাদক শহিদুল করিম শহিদ, শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ বিন আবদুল্লাহ, প্রচার সম্পাদক সাইমুন আমিন, সদস্য যথাক্রমে, মুকিম খাঁন, করিম উল্লাহ কলিম ও এন আলম সিকদার প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here