বিজয় দিবস উৎযাপনের লক্ষ্যে কর্মবীর ছাত্রনেতা সাখাওয়াতের অসাধারণ উদ্যোগ

0
134

নিজস্ব প্রতিবেদক :

দক্ষিণ চট্টলার সর্বশ্রেষ্ঠ বিদ্যাপীঠ কক্সবাজার সরকারি কলেজ৷ শিক্ষা – দীক্ষা, সৌন্দর্য আর সুন্দর পরিবেশের এক অপূর্ব সমাহার। আজ প্রতিবেদক বিকেলের দিকে কলেজ ক্যাম্পাস পরিদর্শনে গিয়ে এক নতুন অভিজ্ঞতার সঞ্চার হয়৷ কলেজের পতাকা স্ট্যান্ডে দেখা যায় একজন লোক বাংলাদেশের পতাকা সম্বলিত টব একে ফুলের চারা রোপন করছে৷ প্রতিবেদক মনে করেছিল হয়তো কোন পেশাদার শিল্পি অথবা কলেজের কর্মচারী। কিন্তু পরিচয় পেয়ে হতবিহ্বল হয়ে যান প্রতিবেদক। কাজ করা লোকটি কক্সবাজার সরকারি কলেজের রাষ্ট্র বিজ্ঞান ৩য় বর্ষের ছাত্র ও কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন । ১৬ই ডিসেম্বর উপলক্ষে কলেজ ক্যাম্পাস সজ্জিত করার জন্য নিজ হাতে বাংলাদেশের পতাকা সম্বলিত টব দিয়ে ফুলের চারা রোপন করছে। মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে তার ব্যতিক্রম এই উদ্যোগ। সে কেন নিজ হাতে এই কাজ করছে? চাইলে তো পেশাদার শিল্পি আর শ্রমিক দিয়ে এই কাজ করানো যেতে পারত। জবাবে তিনি বলেন মহান স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের সম্মান করতে নিজ হাতে কাজ করায় অনেক গৌরব। তাকে সার্বিকভাবে সহযোগিতা করছেন কলেজের মাননীয় অধ্যক্ষ প্রফেসর একে এম ফজলুল করিম চৌধুরী। গত দুইদিন ধরে কলেজ ছাত্রলীগের সহ সভাপতি সাইফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ হোছাইন, সালাহ উদ্দিন, মোঃ আব্দুল্লাহ, মিজবাহ উদ্দিন মিলে এসব কাজ করে যাচ্ছে।

এই ব্যাপারে কলেজের অধ্যক্ষ প্রফেসর একে এম ফজলুল করিম চৌধুরী জানিয়েছেন কলেজের সার্বিক কল্যাণমূলক কাজে সাখাওয়াত সহ শরীফ, আব্দুল্লাহ, সাইফুল, সালাহ উদ্দিন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এমন ছাত্র কলেজ, দল ও সমাজের জন্য সুফল বয়ে আনবে ।

কলেজ ক্যাম্পাস ঘুরে দেখা যায় কলেজ ক্যাম্পাসে সজ্জিত ফুলের বাগানগুলোতে তারা অনেক পরিশ্রম করেছে৷ কলেজের সাধারণ ছাত্র – ছাত্রীদের যে কোন দাবী আদায়ে সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকে। তাছাড়া কলেজে বেদখল হওয়া জমি উদ্ধার করতে সাখাওয়াতের সাহসী পদক্ষেপের কথা সর্বমহলে প্রসংশনীয়। তাদের সুযোগ্য নেতৃত্বে কক্সবাজার সরকারি কলেজ ক্যাম্পাস জয় বাংলার গানে উজ্জীবিত থাকে সবসময়। কলেজের শিক্ষার্থী মোঃ ইউনুস জানান আমাদের যে কোন সমস্যায় সাখাওয়াত ভাই নিঃস্বার্থভাবে আমাদের পাশে দাড়ায়। ওনার মত যোগ্য নেতৃত্ব আমাদের জন্য গর্বের। কলেজের কর্মচারী গফুর জানান, অতীতে অনেক ছাত্র নেতা দেখেছি কিন্তু সাখাওয়াত ভাইয়ের মত আন্তরিক এমন ছাত্র নেতা আর দেখিনি। কলেজের যে কোন কাজে তিনি আমাদের সাহায্য করেন। কলেজের শিক্ষক, কর্মচারী ও সাধারণ শিক্ষার্থীদের কাছে তিনি একদিকে যেমন মেধাবী ছাত্র অন্য দিকে রাজনীতির মাঠে একজন দক্ষ ও যোগ্য নেতৃত্ব। আবার কলেজের কাজে একজন কর্মচারী ন্যায় দেখা যায়।

মহান বিজয় দিবস উপলক্ষে দেওয়াল লিখন, চিকা আর নকশা একে পুরো ক্যাম্পাস বিজয়ের রঙে রঙিন করতে তাদের এই প্রয়াস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here