ভাঙ্গুড়ায় সচেতন সাহিত্য-সংস্কৃতিক পরিষদের আয়োজনে আট দিনব্যাপী বইমেলার উদ্বোধন

0
112

রাজিবুল করিম রোমি্ও,ভাঙ্গুড়া (পাবনা)প্রতিনিধি

গত ০৩-০৩-২০২০ইং,মঙ্গলবার বিকালে পাবনার ভাঙ্গুড়ায় সচেতন সাহিত্য-সংস্কৃতিক পরিষদের আয়োজনে এবং স্কয়ার গ্রুপের পৃষ্ঠপোষকতায় আট দিনব্যাপী ২৭ তম বইমেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

ভাঙ্গুড়া সচেতন সাহিত্য-সংস্কৃতিক পরিষদের সভাপতি আব্দুল খালেকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পাবনা-৩ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, পাবনার অতিরিক্ত পুলিশ সুপার শামীমা আক্তার, সহকারী পুলিশ সুপার সজিব শাহরিন, ভাঙ্গুড়া উপজেলা চেয়ারম্যান বাকি বিল্লাহ, পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী সচেতন সাহিত্য সংস্কৃতিক পরিষদকে প্রতি বছর আর্থিক অনুদান দেয়ার ব্যবস্থা সহ উপজেলার ১২টি শিক্ষা প্রতিষ্ঠানে সংস্কৃতিক সরঞ্জামাদি ও দশজন অসচ্ছল প্রবীণ সংস্কৃতিক ব্যক্তিত্বকে আজীবন ভাতা দেয়ার ঘোষণা দেন।উদ্বোধনী অনুষ্ঠান শেষে মন্ত্রী সহ অন্যান্য অতিথিরা স্টল পরিদর্শন করেন। এবারের বইমেলায় ৩৫টি বইয়ের দোকান সহ মোট ৫৭ টি স্টল বসেছে। এসব বইয়ের দোকানে জাতীয় পর্যায়ের লেখক ছাড়াও স্থানীয় লেখকদের বই পাওয়া যাবে।

ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এই বইমেলার আয়োজন করে ভাঙ্গুড়া সচেতন সাহিত্য-সংস্কৃতিক পরিষদ।উদ্বোধনী অনুষ্ঠানের আগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here