মহেশখালীতে পাহাড় ধসে এক মাদ্রাসা পড়ুয়া কিশোরের মৃত্যু

0
37

মিছবাহ উদ্দীন আরজু, (মহেশখালী প্রতিনিধি)::

দ্বীপ উপজেলা মহেশখালীর হোয়ানক ইউনিয়নের হরিয়ার ছড়া পূর্ব পাড়া গ্রামে পাহাড় ধসে মাদ্রাসা পড়ুয়া এক কিশোরের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

পাহাড়ি দ্বীপ মহেশখালী উপজেলায় ভারি বর্ষণে ঝুঁকিতে আছে পাহাড়ি এলাকায় বসবাসরত পরিবারগুলি। যার কারণে নিরাপদ স্থানে সরে গিয়ে আশ্রয় নেওয়ার জন্য উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে মাইকিং করে প্রচারণা চালিয়ে আসছে।

জানা যায়, ১৯ জুন (শনিবার) অনুমানিক দুপুর দেড় টার সময় উপজেলার হোয়ানক ইউনিয়নের ২নং ওয়ার্ড় হরিয়ার ছড়া পূর্ব পাড়া গ্রামের স্থানিয় বাসিন্দা গিয়াস উদ্দীনের পুত্র জুনাঈদ (১০) নামের মাদ্রাসা পড়ুয়া এক কিশোরের মর্মান্তিক মৃত্যু হয়েছে। জুনাঈদ স্থানিয় কালাগাজির পাড়া নূরিয়া মুজহেরুল উলুম মাদ্রাসার নুরানী শিশু শ্রেণীর ছাত্র ছিলো।

স্থানিয় সূত্রে জানা যায়, দুপুরে জুনাঈদ তার বন্ধুদের সাথে চিকন ঝিরি নামের পাহাড়ের পাশে খেলা করছিলো। এক পর্যায়ে তারা পাহাড়ের টিলায় ঝুলিয়ে থাকা পাখির বাসা থেকে পাখি ধরতে যায়, হঠাৎ করে পাহাড় ধসে। অন্য বন্ধুরা দৌড়ে সরে যেতে পারলেও জুনাঈদ মাটির নিছে চাপা পড়ে যায়, পরে তার সাথে থাকা বন্ধুদের চিৎকার শুনে স্থানিয়রা মাটি কুঁড়ে জুনাঈদকে মৃত্যু অবস্থায় উদ্ধার করে বাসায় নিয়ে যায়।

এ ব্যাপারে হোয়ানক ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মোস্তফার সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন এবং শোক প্রকাশ করে বলেন- পরিষদের পক্ষ থেকে ভারি বৃষ্টিপাতের কারণে সতর্কতামূলক মাইকিং প্রচারণা চলমান আছে।

কিশোর জুনাঈদ এর মৃত্যুতে এলাকায় নেমে আসে শোকের ছায়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here