মহেশখালীতে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ; পুলিশের জালে আটক ২

0
135

মিছবাহ উদ্দীন আরজু, (মহেশখালী প্রতিনিধি)::

দ্বীপ উপজেলার মহেশখালীর কুতুবজোম ইউনিয়নের তাজিয়াকাটায় শিক্ষার্থীদের নগদ একাউন্টের গোপন পিন পরিবর্তন করে সরকারের দেয়া উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগে শিক্ষকসহ দুইজনকে আটক করেছে মহেশখালী থানা পুলিশ।

জানা যায়, কুতুবজোম তাজিয়াকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক আবু ফয়সাল মোহাম্মদ রাশেদ (২৪) এবং স্থানীয় বাজারের মোবাইল ব্যাংকিং এজেন্ট মোহাম্মদ নাসির উদ্দিন (২২) তারা দুইজন পারস্পরিক কৌশলে কোমলমতি শিক্ষার্থীদের মোবাইল একাউন্টের টাকা আত্মসাত করে।

তথ্যের ভিত্তিতে ১৩ জুন র(রবিবার) সকালে তাদেরকে আটক করা হয়েছে। এ সময় তাদের নিকট থেকে নগদ ৬৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন, মহেশখালী থানার ওসি মোহাম্মদ আবদুল হাই। তিনি বলেন, প্রাথমিক বিদ্যালয়ে শিশু থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত উপবৃত্তির টাকা প্রদান করছে সরকার। একটি নির্দিষ্ট গোপন পিন নাম্বারে সেই টাকাগুলো পৌঁছে দেয়া হয়। এখানে শিশু, শিশুর পিতা-মাতার আবেগ জড়িত রয়েছে। কিন্তু কোমলমতি শিশুদের টাকাগুলো আত্মসাতের ফন্দি করে একটি চক্র। তাদের দুইজনকে আটক করা হয়েছে। প্রাথমিকভাবে নগদ ৬৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। আরোও কিছু টাকা তাদের মোবাইলে থাকতে পারে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হচ্ছে।

এবং ওসি আবদুল হাই অভিভাবকদের উদ্দেশ্যে বলেন- সতর্ক থাকবেন এবং নগদ কিংবা বিকাশের এই গোপন পিন কাউকে দিবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here