রামুর তাসলিমুন নেছা মাদার তেরেসা শাইনিং পার্সোনালিটি অ্যাওয়ার্ড ২০২১” এ ভূষিত

0
69

আবদুল মালেক সিকদার রামু

এশিয়া হিউম্যান রাইটস ফাউন্ডেশন কতৃক “মাদার তেরেসা শাইনিং পার্সোনালিটি অ্যাওয়ার্ড ২০২১” এ ভূষিত হয়েছেন রামুর কৃতিসন্তান কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাসলিমুন নেছা। প্রশাসনিক দক্ষতায় বিশেষ অবদান ও গৌরবময় কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ তাকে এ পদকে ভূষিত করা হয়।

তাসলিমুন নেছা কক্সবাজারের রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের সাবেক মেম্বার মরহুম মনির আহামদের মেয়ে।২ ভাই ৫ বোনের মধ্যে তিনি সবার ছোট।তার স্বামী তারিক হোসেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক।তার বড় ভাই আব্দুল মান্নান কক্সবাজার জেলা পরিষদের হিসাব রক্ষক এবং বাংলাদেশ জেলা পরিষদ হিসাব রক্ষক সমিতির সাধারন সম্পদক। তার আরেক ভাই কামাল হোসেন বেসরকারী উন্নয়ন সংস্থায় কর্মরত আছেন পাশাপাশি শিশুসাহিত্য নিয়ে কাজ করেন এবং দৈনিক ভোরের কাগজের রামু প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।

তাসলিমুন নেছা মনিরঝিল সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক, কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক,চট্টগ্রাম সরকারী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজী ভাষা ও সাহিত্য নিয়ে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ৩৪তম বিসিএস(প্রশাসন)ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়ে ২০১৭ সালে ৮ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন।যোগদান পরবর্তি তিনি বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড) এ অনুষ্ঠিত ৬ মাসের বিসিএস ক্যাডারদের বিএ-৬৪তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহন করে ৩য় স্থান অধিকারী হয়ে ‘ক্রেষ্ট অব অনার’ অর্জন করেন।এরপরে শাহবাগ প্রশাসন একাডেমিতে অনুষ্ঠিত ৬ মাসের আইন ও প্রশাসন কোর্সে অংশ নিয়ে ১১১ তম ব্যাচ থেকে ১১ তম স্থান আর্জন করেন।

বর্তমানে তিনি কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সহকারী কমিশনার (ভুমি)হিসেবে কর্মরত রয়েছেন।
মাদার তেরেসা শাইনিং পার্সোনালিটি অ্যাওয়ার্ড ২০২১” এ ভূষিত করায় তাসলিমুন নেছা এশিয়া হিউম্যান রাইটস ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here