সাংবাদিক জাহেদ হাসান সম্পর্কে ফেসবুকে অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ ও বিবৃতি

0
132

কক্সবাজার প্রতিনিধি :

ইয়াবা কারবারি বশির ও ইমরানের বিরুদ্ধে নিউজ করাতে সাংবাদিক জাহেদ হাসান এর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালাচ্ছে চক্রটি।

কক্সবাজার জেলায় সাংবাদিক জাহেদ হাসানকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন অপপ্রচারের ঘটনায় প্রতিবাদ সহ ও বিবৃতি দিয়েছেন জাহেদ হাসান সহ সাংবাদিক মহল ও রাজনৈতিক ব্যক্তিরা।

বিবৃতিতে বলা হয়েছে,রামু উপজেলার জোয়ারিনালার দুই সহোদর বশির ও ইমরানের বিরুদ্ধে ইয়াবা ব্যবসার সংশ্লিষ্টতা নিয়ে নিউজ করাতে বশির ও ইমরান প্রকৃত ঘটনা আড়াল করে নিজেদের মাদক ব্যবসা কোন বাধাহীন চালানোর জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইমরানের নিজের আইডি সহ কয়েকটি ভুয়া আইডি থেকে ছবি পোস্ট করে অপপ্রচার চালিয়ে যাচ্ছে।

গত ৮ এপ্রিল (বুধবার)রাত ৭.৫১ মিনিটে একটি অপরিচিত নাম্বার থেকে ইমরান সাংবাদিক জাহেদ হাসানের মুঠোফোনে কল দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ সহ প্রাণনাশের হুমকি দেয় এবং বলে কেন তাদের দুই ভাইয়ের বিরুদ্ধে নিউজ করেছি।তারপর থেকে তারা বিভিন্ন ফেসবুক আইডি থেকে ছবি যুক্ত করে বিভিন্ন অপপ্রচার চালায়।

ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিক জাহেদ হাসান এর ছবি পোস্ট করে অপপ্রচার চালানোর ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রামু রাজারকুল ইউনিয়নের কৃতি সন্তান রাজারকুল ইউনিয়নের কৃষক লীগের সভাপতি জয়নাল আবেদীন বাঙালি।তিনি বলেন,বশির ও ইমরানের বিরুদ্ধে ইয়াবা সংশ্লিষ্টতার কারণে নিউজ করাতে পরিকল্পিতভাবে জোয়ারিয়ানালার ইমরান বিভিন্ন ভুয়া ফেসবুক আইডি থেকে সাংবাদিক জাহেদ হাসান এর বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে।

জাহেদ হাসান কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক কক্সবাজার প্রতিদিন পত্রিকার নিজস্ব প্রতিবেদক,কুমিল্লা ২৪টিভি(আইপি)নিজস্ব প্রতিবেদক,জনপ্রিয় সাপ্তাহিক ও অনলাইন নিউজ পোর্টাল বর্তমান প্রতিদিন কক্সবাজার জেলা প্রতিনিধি,জনপ্রিয় নিউজ পোর্টাল কক্সবাজার ২৪ এর নিজস্ব প্রতিবেদক হিসেবে অন্তত দক্ষতার সহিত কাজ করে যাচ্ছেন।

বশির ও ইমরান তাদের ইয়াবা ব্যবসা আড়াল করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে অপপ্রচার চালাচ্ছে।এই বিভ্রান্তিমূলক অপপ্রচারের কোন ভাবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েেছন সাংবাদিক জাহেদ হাসান।ফেসবুকে যেসব ভুল তথ্য দিয়ে অপপ্রচার চালানো হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ভিত্তিহীন এবং উদ্দেশ্যপ্রণোদিত। সমাজে মান সম্মান ক্ষুন্ন করার জন্য ঐ ইয়াবা কারবারিরা এভাবে অপপ্রচার চালাচ্ছে।এই অপপ্রচার যারা চালাচ্ছে কিছুদিনের তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ছবি পোস্ট করে বিভ্রান্তিমূলক তথ্য প্রেরণ করেছে তাদের আইডি থেকে সেই সকল তথ্য সংগ্রহ করে মামলা দায়ের করার প্রক্রিয়া চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here