সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে মহেশখালীতে একাই ফেস্টুন হাতে দাঁড়িয়ে গেলেন এক সাংবাদিক

0
144

প্রেস বিজ্ঞপ্তিঃ

নোয়াখালীর কোম্পানীগঞ্জে কাদের মির্জা-বাদল গ্রুপের সংঘর্ষে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরকে নির্মম ভাবে গুলি করে হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে কক্সবাজার জেলার মহেশখালীতে একাই ফেস্টুন হাতে রাস্তায় দাড়িয়ে গেলেন এশিয়ান টেলিভিশনের মহেশখালী প্রতিনিধি ও স্থানীয় দৈনিক কক্সবাজার-৭১ পত্রিকার রিপোর্টার সাইফুল ইসলাম সায়েফ।

মঙ্গলবার(২৩ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) এর কেন্দ্রীয় ঘোষণা মোতাবেক উপজেলার হোয়ানক টাইমবাজারে ফেস্টুন হাতে সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদ রাস্তায় দাড়িয়ে যান তিনি।এসময় হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। একা কেন জানতে চাইলে
তিনি জানান মহেশখালীতে গত কাল থেকে খবর নিয়ে জানতে পারলাম মানববন্ধন হচ্ছে না। তবে আমি মনে করলাম সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদ করা আমাদের পেশাগত দায়বদ্ধতা। সাংবাদিক নির্যাতন আমাদের সোচ্চার হতে হবে।তাই মফস্বলে সাংবাদিকতা করি কেউ আসুক বা না আসুক দেশের যেকোনো জায়গায় সাংবাদিক নির্যাতন হলে প্রয়োজনে একাই দাড়িয়ে যাবো প্রতিবাদ করবো।সাংবাদিক নির্যাতন বন্ধ চাই।

উল্লেখ্যঃ গত শুক্রবার বিকেলে কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ চলাকালে সংবাদ সংগ্রহের সময় গুলিবিদ্ধ হন সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির।গত শনিবার রাত ১০টা ৪৫মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নিহত মুজাক্কির দৈনিক বাংলাদেশ সমাচার ও অনলাইন পোর্টাল বার্তা বাজারের প্রতিনিধি ছিলেন। তিনি উপজেলার চরফকিরা ইউনিয়নের নোয়াব আলী মাস্টারের ছেলে। নোয়াখালী সরকারি কলেজ থেকে সম্প্রতি রাষ্ট্র বিজ্ঞানে মাস্টার্স শেষ করে সাংবাদিকতায় যুক্ত হয়েছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here