সাংবাদিক মোঃ কাউছার ঊদ্দীন শরীফের ৩০ তম শুভ জন্মদিনে ইনানী নিউজের শুভেচ্ছা ও অভিনন্দন

0
135

প্রেস বিজ্ঞপ্তি।

আজ ০২ই ফেব্রুয়ারি সাংবাদিক মোঃ কাউছার ঊদ্দীন শরীফের ৩০ তম শুভ জন্মদিন। ১৯৯১ সালের সোমবার এই দিনে কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের উত্তর পাঁহাশিয়াখালী এলাকার একটি সম্ভান্ত পরিবারে জন্মগ্রহন করেন তিনি।পিতা সেলিম উল্লাহ ও আগামী আসন্ন ইউপি নির্বাচনের সম্ভাব্য মহিলা মেম্বার পদপ্রার্থী মাতা আয়েশা ছিদ্দিকার প্রথম সন্তান মোঃ কাউছার ঊদ্দীন শরীফ। তিনি জমিদার মরহুম নুর আহমদ খলিফার ছেলে সবজি কোং মোঃ শফির নাতি।

মোঃ কাউছার ঊদ্দীন শরীফ বেড়ে উঠেছেন গ্রামে। বর্তমানে তিনি একই এলাকায় বসবাস করেন। প্রায় ৭ বছর ধরে সাংবাদিকতা পেশায় জড়িত তিনি।

বর্তমানে তিনি ঢাকা থেকে প্রকাশিত দৈনিক গণতদন্ত পত্রিকার কক্সবাজার জেলা প্রতিনিধি,কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক গণসংযোগ পত্রিকার ঈদগাঁও প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন।

এছাড়াও তিনি ঈদগাঁও থেকে প্রকাশিত জনপ্রিয় অনলাইন পত্রিকা কক্স টাইম ডটকম এর মফস্বল সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

২০১৪ সালে পত্রিকায় লেখালেখি শুরু করেন সাংবাদিক মোঃ কাউছার ঊদ্দীন শরীফ। তিনি বর্তমানে ঈদগাঁও প্রেসক্লাবের যোগাযোগ মিডিয়া ও বিষয়ক সম্পাদক এবং ঈদগাঁহ সাংবাদিক ফোরামের নির্বাচিত অর্থ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

সাংবাদিক মোঃ কাউছার ঊদ্দীন শরীফ বতর্মানে ক্রাইম সাংবাদিকদের অন্যতম। তিনি মাঠ পর্যায়ে সাংবাদিকদের কাছে বেশ জনপ্রিয়। জনপ্রিয় তার নিজ এলাকায়ও। সব সময় সত্য ও ন্যায়ের পক্ষে কাজ করেন তিনি। মোঃ কাউছার ঊদ্দীন শরীফ অনেক মেধাবী ও সাহসি একজন সাংবাদিক। সাংবাদিকদের বিভিন্ন সমস্যায় সব সময় পাশে থাকতে দেখা যায়। অল্পদিনে তিনি সাংবাদিকতা পেশায় বেশ পরিচিতি লাভ করেছেন।
তিনি সব সময় দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে চান এবং সবার দোয়া কামনা করেন।

মোঃ কাউছার ঊদ্দীন শরীফ বলেন, ‘আমার যতদুর মনে পড়ে প্রথম যেদিন লেখা বের হয় সেদিন ১০ কপি পত্রিকা ঈদগাঁওতে নিয়ে গিয়ে নিজেই বিলি করেছিলাম। পরবর্তিতে ৩০ কপি পর্যন্ত নিজে নিয়ে গিয়ে পাঠকের কাছে পৌঁছে দিয়েছি। তবে যখন চাহিদা বেড়ে ৫০ কপি পত্রিকা ঈদগাঁওতে যেতে লাগলো তখন একজন ছেলে ঠিক করে তাকে দিয়ে বিতরণ করতে শুরু করি। প্রায় তিন মাস নিজে পাঠকের কাছে পত্রিকা পৌঁছে দিয়েছি। এভাবেই আমার সাংবাদিকতা শুরু।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here