সাংবাদিক রোজিনাকে সচিবালয়ে হেনস্তা ও আটকের ঘটনায় উপজেলা প্রেসক্লাব উখিয়ার নিন্দা

0
39
প্রেস বিজ্ঞপ্তি
প্রথম আলোর জ্যেষ্ঠ সিনিয়র ক্রাইম অনুসন্ধানি প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিবালয়ে দীর্ঘক্ষণ আটকে রেখে হেনস্তা এবং পরে শাহবাগ থানায় হস্তান্তরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন উপজেলা প্রেসক্লাব উখিয়ার নেতৃবৃন্দরা।
বিবৃতি দাতারা হলেন, সভাপতি মোসলেহ উদ্দিন, সহ-সভাপতি এম আর আয়াজ রবি, সহ-সভাপতি শাকুর মাহমুদ চৌধুরী, সাধারণ সম্পাদক আব্জল কালাম আজাদ, সহ সম্পাদক তানভীর শাহরিয়ার, অর্থ সম্পাদক হেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মারজান চৌধুরী, দপ্তর সম্পাদক মুসলিম উদ্দিন, ধর্ম বিষয়ক সম্পাদক এম.মোস্তফা কামাল আজিজী, পরিবেশ বিষয়ক সম্পাদক জাহাংগীর আলম ,ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক নুরুল আলম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাদেক হোসেন খোকা, নির্বাহী সদস্য কফিল উদ্দিন আনু, মোহাম্মদ সেলিম উদ্দিন বাপ্পি, নুরুল ইসলাম সহ সকল সদস্যবৃন্দ।
বিবৃতিতে উপজেলা প্রেসক্লাবের নেতারা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিবালয়ের দুর্নীতির বিরুদ্ধে ধারাবিকভাবে সংবাদ প্রকাশ করা ও পেশাধ্রীত্বের অংশ হিসেবে তথ্য, উপাত্ত সংগ্রহ করার জন্য সচিবালয়ে গমনে রোজিনা ইসলামের সঙ্গে যে ন্যাক্বরজনক আচরণ করা হয়েছে, তা খুবই দুঃখজনক। এ ঘটনায় দেশের সমস্ত সাংবাদিকরা আজ উদ্বিগ্ন, ক্ষুব্ধ ও বিস্মিত। স্বাধীন ও অনুসন্ধানী সাংবাদিকতা এবং মুক্ত গণমাধ্যমের প্রতি ধারাবাহিক আক্রোশ, চরম বিদ্বেষ ও অবহেলার বাস্তব প্রতিফলন। সাংবাদিকতা পেশায়, কোনো নিরপরাধ সাংবাদিক যেন কোন প্রকার হয়রানির শিকার না হয়, সেটা সরকারকে নিশ্চিত করতে হবে, যেটা দেশের সাংবাদিক সমাজের একান্ত কামনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here