স্টুডেন্ট এসোসিয়েশন অব ইনানীর পক্ষ থেকে মাহে রমজানের শুভেচ্ছা ও অভিনন্দন

0
132

পবিত্র মাহে রমজান উপলক্ষে স্টুডেন্ট এসোসিয়েশন অব ইনানীর পক্ষ থেকে সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।পবিত্র মাহে রমজান হলো পুরো বিশ্বের মহান আল্লাহ তা’লার পক্ষ থেকে এক বিশেষ রহমত। মুসলিম উম্মাদের জন্য এই মাসের গুরুত্ব অপরিসীম। হাদিস এবং কোরআনের আলোকে রয়েছে এর গুরুত্বপূর্ণ ফযিলত এবং তাৎপর্যময় ইবাদত। এই মাস সিয়াম সাধনার মাস, বরকতের মাস, মাগফিরাতের মাস, রহমতের মাস, নাযাতের মাস এবং আত্নশুদ্ধির মাস। মুসলিম উম্মাহরা বিশ্বাস করে, পবিত্র রমজান মাসে সিয়াম সাধনার মাধ্যমে আল্লাহ তা আলার একান্ত অনুগত লাভ করা যায়। একমাত্র আল্লাহ তা আলার সন্তুষ্টি অজর্নের জন্য পুরো একমাস মুসলিম উম্মাহ রোজা রাখেন।

মাহে রমজানের সবচেয়ে বড় বিশেষত্ব হচ্ছে কোরআনুল করীম অবতীর্ণ হওয়া।
আল্লাহ তায়ালা বলেন- রমজান মাস হল সেই মাস যে মাসে নাযিল করা হয়েছে আল কোরআন। যা মানুষের জন্য জীবন বিধান এবং সত্যপথ যাত্রীদের জন্যে সুষ্পষ্ট পথ নির্দেশ, আর হক-বাতিলের মাঝে পার্থক্যকারি। (সুরা বাকারাহ আয়াত:১৮৫)
রোজাদার ব্যক্তি রোজা রাখার কারণে কবরে সুপারিশপ্রাপ্ত হবেন।

রাসুল (স) ইরশাদ করেন, রোজা ও কুরআন রোজাদার বান্দার জন্যে সুপারিশ করবে। রোজা বলবে, হে আল্লাহ! আমি এ ব্যক্তিকে দিনে খাবার ও অন্যান্য কামনা-বাসনা থেকে ফিরিয়ে রেখেছি। আপনি আমার সুপারিশ গ্রহন করুন। কুরআন বলবে, হে আল্লাহ! আমি এ ব্যক্তিকে রাতের নিদ্রা থেকে ফিরিয়ে রেখেছি। আপনি আমার সুপারিশ গ্রহণ করুন। আল্লাহ তাদের সুপারিশ গ্রহন করবেন। (বায়হাকি শুয়াইবুল ঈমান)

পবিত্র রমজান মাস অামাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ এবং ফজিলতময়ী মাস। বর্তমানে বিশ্বের ক্রান্তিলগ্নে, দেশবাসীসহ সারা বিশ্বের মানুষ গৃহ বন্দী। সবাই লকডাউনে বন্দী! দয়াকরে সবাই ঘরে বসে ইবাদত করুন এবং প্রসাশনের নির্দেশনা মেনে চলুন। ঘরই একমাত্র আপনাদের জন্য নিরাপদ স্থান। সবাই সরকারি নির্দেশনা মেনে চলি এবং করোনা মোকাবেলায় সহায়তা করি। অাল্লাহ সবাইকে সুস্থ এবং ভালো রাখুক। সবাই একে অন্যের জন্য দোয়া করবেন। ইনশাআল্লাহ, সুস্থ এবং সুন্দর পৃথিবীতে সবার সাথে যেন অাবার দেখা হয়।=

=============শুভেচ্ছান্তে==============

===সভাপতি    =========   সাধারণ সম্পাদক

==মোহাম্মদ ইউনুস  ======      আজিজ মাহমুদ

======স্টুডেন্ট এসোসিয়েশন অব ইনানী====

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here