হোয়াইক্যং ইউনিয়নের অসহায় কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দিলো ছাত্রলীগ

0
142

ওমর ফারুক টেকনাফ:

বাংলাদেশ ছাত্রলীগ টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন উত্তর ও দক্ষিণ শাখা ছাত্রলীগের উদ্যোগে অসহায় কৃষকের ধান কেটে দিয়ে বাড়িতে পৌঁছে দেয়া হয়েছে। এতে কৃষক পরিবারদ্বয় মহাখুশি। ২২ এপ্রিল দুপুর থেকে হোয়াইক্যং কাটাখালী গ্রামের মৃত গুরা আলীর ছেলে কৃষক জাফর আলমের ৮০ শতক জমির পাকা দান কেটে দেয় উত্তর ও দক্ষিণ শাখা ছাত্রলীগের ৪০-৫০ জন নেতাকর্মী।

জানা গেছে, করোনা ভাইরাস মহামারি ধারণ করায় শ্রমিক সংকটের কারণে জাফর আলমের পাকা ধান নষ্ট হওয়ার পথে। খবর পেয়ে হোয়াইক্যং উত্তর শাখা ছাত্রলীগের সভাপতি মাসুক শাহয়িরাদ ও সাধারণ সম্পাদক আতাউর রহমান ও দক্ষিণ শাখার ভারপ্রাপ্ত সভাপতি দেলোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক মো. জামাল উদ্দিনের নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা অর্ধ দিন ওই কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দেয়া হয়।
ছাত্রলীগের কর্মকান্ড দেখে বেশ খুশি হয়েছে জানিয়ে জাফর আলম বলেন, শ্রমিক সংকটের সময় ছাত্রলীগের নেতাকর্মীরা ধান কেটে দিয়ে বড় উপকার করেছে। তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উত্তর শাখা ছাত্রলীগের সভাপতি মাসুক শাহরিয়াদ বলেন, এ দেশে ছাত্রলীগের অনেক অবদান সর্বাগ্রে। তখন থেকে এখানো ছাত্রলীগ নিপীড়িত, বঞ্চিত ও অসহায় মানুষের পাশে রয়েছে। এরই অংশ হিসেবে এ সামন্য কাজটুকু করেছে বলেও জানান তিনি।

দক্ষিণ শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি দেলোয়ার হোসেন জানান বাংলাদেশ ছাত্রলীগকে অনুসরণ করে হোয়াইক্যং ইউনিয়ন উত্তর ও দক্ষিণ শাখা অসহায় কৃষকদের জন্য কাজ করে যাব।

সাধারণ সম্পাদক মো: জামাল উদ্দিন বলেন অামাদের এলাকার সকল অসহায় কৃষক যদি অর্থের অভাবে ধান কেটে বাড়িতে তুলতে না পারে তাহলে অামরা সবাইকে সাহায্য করব ইনশাআল্লাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here