মহেশখালীর মাতারবাড়ী কপিল হত্যার আসামীরা দাপিয়ে বেড়াচ্ছে,মাস পেরিয়ে গেলেও গ্রেফতার নাই

0
61

মহেশখালী প্রতিনিধি

কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের উত্তর রাজঘাট বাজারে গত ১০ মে রাতে স্থানীয় রুবেলের নেতৃত্বে সংঘবদ্ধ সন্ত্রাসীদের চুরির আঘাতে নিহত হয় কফিল নামে এক যুবক।

নিহত কপিল উত্তর রাজঘাট এলাকার মোক্তার আহমদের পুত্র। এ আলোচিত ঘটনায় নিহতের পিতা মোক্তার আহমদ বাদী হয়ে হত্যার মুলহোতা রাজঘাট এলাকার মৃত আবুল কালামের পুত্র রুবেলকে প্রধান আসামী করে ৬ জনের বিরুদ্ধে মহেশখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

উক্ত মামলার অন্যান আসামীরা হলেন, একই এলাকার মৃত আবুল কালামের পুত্র মোহাম্মদ ওচমান, ওয়াজ উদ্দিনের পুত্র মোহাম্মদ ফোরকান, মৃত হামজা মিয়ার পুত্র ওয়াজ উদ্দিন প্রকাশ (নাগু মিয়া), মৃত আলীর পুত্র মোহাম্মদ আবছার শামশু মিয়ান পুত্র এনাম উদ্দিন। কিন্তু কপিল হত্যা মামলার এজাহারভুক্ত প্রধান আসামীসহ ৬ জনের মধ্যে এখনো একজন আসামিও পুলিশ গ্রেফতার করতে পারেনি। অপরদিকে হত্যার মামলার আসামীরা গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় এলাকাবাসী। এছাড়া ও হত্যা মামলার আসামীরা দাপিয়ে বেড়াচ্ছেন বিভিন্ন স্থানে। হত্যাকারীদের অব্যাহত হুমকির মুখে নিহতের পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানাগেছে।

ঘটনার প্রায় একমাস পেরিয়ে গেলেও রহস্যজনক কারণে স্থানীয় পুলিশ ফাঁড়ীর সদস্যরা আসামীদের গ্রেফতার করছে না। নিহতের পরিবার, স্থানীয় সুশীল সমাজ, এলাকাবাসী ও রাজনৈতিক নেতাকর্মীরা ক্ষোভে ফুঁসে উঠছেন।
হত্যা মামলাটির তদন্তকারী কর্মকর্তা এস আই শাখায়াত হোসেন জানিয়েছেন, গ্রেফতার এড়াতে আসামীরা নিজ এলাকা থেকে আত্মগোপনে চলে যাওয়ায় তাঁদের গ্রেফতার করা সম্ভাব হচ্ছেনা। তবে আসামীদের আটক করতে তারা সম্ভাব্য স্থানে অভিযান চালাচ্ছে।
মহেশখালী থানার ওসি মোহাম্মদ আব্দুল হাই বলেন, পুলিশ হণ্যে হয়ে তাঁদের খোঁজছে। হয়তো যে কোন মুর্হুতে হত্যা মামলার আসামীরা পুলিশের অভিযানে গ্রেফতার হবে। ###

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here