1. mdjoy.jnu@gmail.com : dainikjoybarta.online : Shah Zoy
  2. nagorikit@gmail.com : Inani News 24 :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:২৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কক্সবাজারের রামু গর্জনিয়া ইউনিয়ন বাস্তুহারালীগের সাবেক সভাপতি শাহিনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রামুতে জুতা পায়ে শহীদ মিনারে মুক্তিযোদ্ধার সন্তানেরা ক্যাম্প ২৬ এ বিশ্ব টয়লেট দিবস উদযাপন ও ওয়াশ মেলার আয়োজন! ঈদগাঁও থেকে আইন-শৃঙ্খলা বাহিনী পরিচয়ে ব্যবসায়ীকে তুলে নেয়ার ১০ দিনেও খোঁজ নেই কুতুপালং বাজার সমিতির নির্বাচনে মোহাম্মদ আলীর ব্যাপক গণসংযোগ একজন নিষ্ঠাবান, মানবিক সফল ইউপি চেয়ারম্যান নুরুল হুদা। সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন কক্সবাজার জেলা শাখার বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। ক্যাম্প-২৭ এ বিশ্ব হাত ধোয়া দিবস পালিত! উখিয়ার জালিয়াপালং ইউনিয়ন পরিষদে শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালন কক্সবাজার জেলা পরিষদ নির্বাচন আজ

ঈদগাঁওতে উপজেলা প্রশাসন কর্তৃক বিপুল জরিমানা আদায়ঃ ব্যবসায়ীদের মাঝে চাপা ক্ষোভ

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৩ বার পড়া হয়েছে

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার।

কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলার ঈদগাঁওতে প্রশাসনিক আদালতের অভিযানে এক লক্ষ ছাব্বিশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ঈদগাঁও বাজার, বাস স্টেশনের ঈদগড় রাস্তার মাথা ও জালালাবাদ ফরাজী পাড়া রাস্তার মাথায় এ অভিযান চালানো হয়।

কক্সবাজার সদর উপজেলা প্রশাসনের কর্তা ব্যক্তিরা সোমবার সন্ধ্যায় ঘন্টা ব্যাপী মোবাইল কোর্টের এ অভিযানে আসেন।

কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকারিয়া ও সহকারি কমিশনার (ভূমি) জিল্লুর রহমানের নেতৃত্বে এসব জরিমানা আদায় করা হয়।

যে সব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় সে সব প্রতিষ্ঠান গুলোর মধ্যে রয়েছে

জালালাবাদ ফরাজী পাড়া রাস্তার মাথার আব্দুস সালামের মালিকানাধীন গ্যাসের দোকান ‘সালাম এন্টারপ্রাইজ’কে আশি হাজার টাকা, বাজারের আরফাতুর রহমানের মালিকানাধীন কিং ফার্মেসিকে দশ হাজার টাকা, আল- আরাফাত ফার্মেসিকে পনের হাজার টাকা এবং নুরুল ইসলামের মালিকানাধীন এশিয়া ফার্মেসিকে আট হাজার টাকা।

এছাড়া বাস স্টেশনের ঈদগড় রোডের মাথায় বিভিন্ন যানবাহনকে তেরো হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

অভিযানে অন্যদের মধ্যে জেলা ঔষধ তত্ত্বাবধায়ক রোমেল মল্লিক, ঈদগাঁও থানার ওসি মোঃ আব্দুল হালিম, থানা পুলিশ ও ব্যাটেলিয়ান আনসার সদস্য সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

গ্যাসের দোকানের লাইসেন্স নবায়ন না করা, অগ্নি নির্বাপক যন্ত্র ব্যবহার না থাকা, ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রি, যত্রতত্র যানবাহন পার্কিংসহ অন্যান্য অভিযোগে এসব জরিমানা আরোপ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকারিয়া জানান, বাজারের শৃংখলা ফিরিয়ে আনতে ভেজাল, মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনবিহীন পন্য বিক্রিসহ অন্যান্য অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) একইদিন ঈদগাঁও দরগাহ পাড়ার সরকারি জায়গায় অবৈধ উপায়ে নির্মিত স্থাপনা উচ্ছেদ করেন।

পরে ইউএনও ইদগড়- ইসলামাবাদ- গজালিয়া সংযুক্ত ঈদগাঁও খালে নির্মানাধীন সেতুর জায়গা সংক্রান্ত জটিলতা নিরসনে সরজমিন পরিদর্শন করেন।

এদিকে প্রশাসনের ঘনঘন অভিযানের মাধ্যমে বিপুল অংকের জরিমানা আদায়ের ঘটনায় সংশ্লিষ্ট ভুক্তভোগী ব্যবসায়ী সহ সচেতন জনগণের মধ্যে নানা-কানাঘুষা শুরু হয়েছে।
ক্ষতিগ্রস্তরা জানান, কয়দিন পর পর এভাবে মোটা অংকের জরিমানা গুনতে হলে তাদের ব্যবসা গুটিয়ে ফেলা ছাড়া আর কোন গত্যন্তর থাকবে না।

বাজার সংশ্লিষ্টরা জানান, গত ৮-১০ দিন আগেও উপজেলা প্রশাসন বাজারের হোটেল, পলিথিন দোকান, ইট ভাটাসহ অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান থেকে মোটা অংকের জরিমানা আদায় করে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন